নতুন একটি অ্যাপ চালু করেছে ফেসবুক

0
1

নতুন একটি অ্যাপ চালু করেছে ফেসবুক । নতুন এই অ্যাপের নাম লাসো। এটা দিয়ে ছোট ছোট ভিডিও তৈরি করা যাবে। মূলত গ্রাহকদের মজা করার সুযোগ দিতেই এমন অ্যাপ চালু করেছে বিশ্বের সবচেয়ে বড় সামাজিক যোগাযোগ মাধ্যমটি।

দ্য ভার্জ এক প্রতিবেদনে জানিয়েছে, চীনের তৈরি অ্যাপ ‘টিকটকের’ সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করবে লাসো। সম্প্রতি টিকটকের সাথে মিউজিক্যাল অ্যাপ একীভূত হয়েছে। ফলে একটি শক্তিশালী অ্যাপে রূপ নিয়েছে টিকটক। আর এটার সঙ্গে লড়াই করবে ফেসবুকের লাসো।

বিভিন্ন পদক্ষেপের সাহায্যে তরুণদের মধ্যে জনপ্রিয়তা অর্জন করতে চাচ্ছে ফেসবুক। লাসো চালু করা সেরকমই একটি পদক্ষেপ। ইতিমধ্যে ফেসবুক বিভিন্ন কারণে তরুণদের মধ্যে কিছুটা গ্রহণযোগ্যতা হারিয়েছে। এই হারানো গ্রহণযোগ্যতা ফিরিয়ে আনতে সর্বোচ্চ চেষ্টা করছে তারা।
দ্য ভার্জের ওই প্রতিবেদনে জানানো হয়, ২০১৪ সালে ৭১ শতাংশ তরুণ জানিয়েছিল তারা ফেসবুক ব্যবহার করবে। কিন্তু বর্তমানে এই সংখ্যাটি আগের চেয়ে অর্ধেকে নেমে এসেছে। এ কারণে ফেসবুক কর্তৃপক্ষের কপালে চিন্তার ভাঁজ পড়েছে।

জানা গেছে, লাসোর সাহায্যে মিউজিক বা গানের সঙ্গে ঠোঁট মেলানো কিংবা নাচতে পারবেন ব্যবহারকারীরা যেমনটা টিকটকে করে থাকেন। এটা আইওএস ও অ্যান্ড্রয়েড গ্রাহকরা ব্যবহার করতে পারবেন।

নতুন অ্যাপ সম্পর্কে ফেসবুক জানায়, ছোট দৈর্ঘ্যের মজার ভিডিওর জন্য লাসো একটি প্রয়োজনীয় গুরুত্বপূর্ণ অ্যাপ। আমরা এই অ্যাপ নিয়ে খুবই আনন্দিত। গ্রাহকদের কাছ থেকে এ বিষয়ে অনেক সাড়া পাচ্ছি।

ইনস্টাগ্রাম কিংবা ফেসবুক অ্যাকাউন্টের মাধ্যমে লাসোতে প্রবেশ করতে পারবেন আপনি। এরপর প্রয়োজনীয় কার্যক্রম শেষ করে মজার ভিডিও তৈরি করা যাবে।