মঙ্গলবার, ১৮ জানুয়ারি ২০২২ খ্রিস্টাব্দ

English

16.2 C
Habiganj
মঙ্গলবার, ১৮ জানুয়ারি ২০২২

নতুন বছরের অঙ্গীকার, যানজটমুক্ত নবীগঞ্জ

উপজেলা আইনশৃঙ্খলা কমিটির সিদ্ধান্ত অনুযায়ী ১১ জানুয়ারী সোমবার কমিটির মুখ্য উপদেষ্টা মাননীয় সংসদ সদস্য জনাব গাজী মোহাম্মদ শাহনওয়াজ এর নেতৃত্বে উপজেলা প্রশাসন, পৌরসভা কর্তৃপক্ষ, নবীগঞ্জ থানা, উপজেলা আওয়ামীলীগের সম্মানিত নেতৃবৃন্দ, বাজার ব্যবসায়ী , পরিবহন এর নেতৃবৃন্দ, সাংবাদিক ও সুশীল সমাজের যৌথ উদ্যোগে নবীগঞ্জ উপজেলার পৌরসভায় সম্পূর্ণ বাজার উচ্ছেদ কার্যক্রম পরিচালনা করা হয়। আজ থেকে এ অভিযান শুরু হয়ে প্রত্যাহ এটি চলবে। নবীগঞ্জ এর সকল সম্মানিত ব্যবসায়ী, পরিবহন এর সংশ্লিষ্ট এ কাজে সহযোগিতা করার আহবান করা হয় । এতে

যে সকল সিদ্ধান্ত হয়েছে-

১. পৌরসভার গ্রোথ সেন্টার ব্যতীত প্রধান সড়কে কোন প্রকার সবজি বা দোকান বসবে না। গাজীর টেক পয়েন্ট এ কোন সবজি বাজার থাকবে না বা সাটার যুক্ত দোকানেও সবজি ব্যবসা সেখানে না করতে দেওয়ার প্রশাসনিক সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

২. আইন অনুযায়ী প্রযোজ্য পরিবহনে টোল আদায় পৌরসভা কর্তৃপক্ষ নির্ধারিত স্থান ব্যবহার করবে। গাড়ি থামিয়ে যত্র তত্র টোল আদায় করা যাবে না।

৩. পূর্ব নির্ধারিত জায়গা ব্যতীত সি এন জি/ অটো রিক্সা/ বাস স্ট্যান্ড করা থাকবে না। থাকলে কঠোর জেল বা জরিমানাসহ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

৪. ফুটপাতে কোন প্রকার দোকান বসতে দেওয়া হবে না।

৫. ট্রাফিক আইন অমান্য করলে নবীগঞ্জ থানা পুলিশ উপযুক্ত আইনানুগ শাস্তি ব্যবস্থা নিতে পারবে।

উপজেলা প্রশাসন, পৌরসভা কর্তৃপক্ষ ও নবীগঞ্জ থানা নিয়মিত আইনগত ব্যবস্থা নিবে। রাজনৈতিক নেতৃবৃন্দ, ব্যবসায়ী , পরিবহন নেতৃবৃন্দ/ শ্রমিক এ কাজে সার্বিক সহায়তা করবেন।

গ্রুরোত সেন্টারে ক্ষুদ্র ব্যবসায়ী এর জন্য ইতোমধ্যে দোকান স্থাপন করার জন্য জায়গা আছে। গ্রোথ সেন্টারের আরও সুবিধা বৃদ্ধি করতে সংসদ সদস্য মহোদয় প্রকল্পের ঘোষণা দিয়েছেন।

করোনা পরিস্থিতি এর কারনে স্বাস্থ্যবিধি ও সরকারি নির্দেশনা মেনে ব্যবসা পরিচালনা করার জন্যও অনুরোধ করা হয়।

সর্বসম্মতিক্রমে এ সিদ্ধান্ত বাস্তবায়নে প্রশাসন ভূমিকা পালন করবে।

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

95,640FansLike
1,432FollowersFollow
2,458FollowersFollow
2,145SubscribersSubscribe