রবিবার, ৫ ডিসেম্বর ২০২১ খ্রিস্টাব্দ
রবিবার, ৫ ডিসেম্বর ২০২১
22 C
Habiganj

নবীগঞ্জে অবৈধভাবে বালু ও মাটি উত্তোলনের অপরাধে ৩ জনকে কারাদণ্ড

হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার পূর্ব বড় ভাকৈর ইউনিয়নের বাগাউড়া গ্রামে বিবিয়ানা নদী থেকে অবৈধ ভাবে বালু ও ভিট মাটি উত্তোলনের দায়ে তিন ব্যাক্তিকে ১ মাসের কারাদন্ড প্রদান করেছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার(১৬ নভেম্বর) দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে নবীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উত্তম কুমার দাশ অভিযান পরিচালনা করেন।

অবৈধ বালু ও ভিট মাটি উত্তোলনের দায়ে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর ৪ ও ৫ ধারা অমান্য করে ড্রেজার মেশিন দিয়ে ভিট মাটি উত্তোলন করার দায়ে উক্ত আইনের ১৫(১) ধারা অনুযায়ী মোবাইল কোর্ট পরিচালনা করে কল্যাণপুর গ্রামের আব্দুল কাদির (৩৬), বাগাউড়া গ্রামের দুলাল মিয়া(২৭) ও সদরঘাট মাঝহাটি গ্রামের মোঃ তাহের মিয়া নামের ৩ ব্যক্তিকে ১ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।

ভ্রাম্যমান পরিচালনায় সার্বিক সহযোগিতা করেন এস. আই লোকেশ চন্দ্র দাসসহ একদল পুলিশ। অভিযানের সত্যতা নিশ্চিত করেন নবীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উত্তম কুমার দাশ।

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

95,640FansLike
1,432FollowersFollow
2,458FollowersFollow
2,145SubscribersSubscribe