৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
দুপুর ১:২৪

জনপ্রিয় ৫ সংবাদ

আরো কিছু সংবাদ

নবীগঞ্জে ঠান্ডার প্রভাবে বিভিন্ন অসুখে আক্রান্ত হচ্ছেন শিশু ও বৃদ্ধরা

শাহরিয়ার আহমেদ শাওনঃ নবীগঞ্জে গত কয়েকদিন ধরে চলছে প্রচণ্ড শৈত প্রবাহ। এতে করে ঠাণ্ডা জনীত কারনে অসুখে শিশু ও বৃদ্ধরা আক্রান্ত হচ্ছে বেশী।

গতকাল বৃহস্পতিবার বার বেলা ৪ টার সময় নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে গিয়ে দেখা যায় ওয়ার্ডের বেশীর ভাগ সিট অসুস্থ  শিশু ও বৃদ্ধদের দখলে।ঠাণ্ডাবাহী রোগ নিমোনিয়া, টাইপয়েট, ডাইরিয়া সহ না রোগে ভোগছে শিশু ও বৃদ্ধরা।

চিকিৎসকের পরামর্শ অনুযায়ী মায়েদের ভূমিকা এই সময়ে  শিশুদের প্রতি যত্ন বেশী নিতে হবে বলে জানানো হয়।। সর্বদা গরম কাপড় পড়াতে হবে।

যদি প্রসাব পায়খানা করে নেয় দ্রুত পরিষ্কার করে জামা কাপড় পরিবর্তন করতে হবে। ঘর বাড়ি ধোয়া মুছাসহ  সর্বদা পরিষ্কার রাখতে হবে।

হাসাপাতালে ভর্তি হওয়া লামিয়া আক্তারের মা জানান, ১ বছর হয়েছে আমার মেয়ের ২/৩ দিন ধরে বাচ্চা পাতলা পায়খানা হচ্ছে কোন কিচ্ছু খাচ্ছে না ডাক্তার বলেছে বাচ্চাটির ওজন কমেছে বাড়াতে হবে আর ঔষুধপত্র স্যালাইন  দেওয়া হয়েছে।আর এদিকে শৈত প্রবাহের কবলে প্রান্তিক জনজীবনে নেমে আসছে বিপর্যয়। সকাল থেকে শুরু করে একটু সূর্যের দেখা পাওয়া, যায় না বলেই চলে। অনেক কে দেখা যায় কাগজ লাখরী পুরিয়ে শীত নিবারন করতে।