শনিবার, ডিসেম্বর ৩, ২০২২

নবীগঞ্জে প্রাক প্রাথমিক বিদ্যালয়ে উৎসব মুখর পরিবেশে ষ্টুডেন্ট কাউন্সিল সমপন্ন

- Advertisement -
- Advertisement -
- Advertisement -
- Advertisement -

শাহরিয়ার আহমেদ শাওন,নবীগঞ্জ

সারাদেশের ন্যায় হবিগঞ্জের নবীগঞ্জে উপজেলার সকল প্রাক প্রাথমিক বিদ্যালয়ে উৎসব মুখর পরিবেশের মাধ্যমে ষ্টুডেন্ট কাউন্সিল নির্বাচন ২০২২ সমপন্ন হয়েছে।

(২ জুন২০২২) বৃহস্পতিবার প্রতিটি স্কুল আঙ্গিনায় পোষ্টারে ছেয়ে গেছে। ক্ষুদে শিক্ষার্থীদের মধ্য থেকে নিয়োগ দেয়া হয়েছে প্রিসাউডিং ও পোলিং অফিসার।

রয়েছেন পোলিং এজেন্টও। স্কাউট দলের শিশুরা নিরাপত্তা ও শৃঙ্খলার দায়িত্ব পালন করছেন। সকাল ৯ টা থেকে একটানা ভোট চলে দুপুর ১ টা পর্যন্ত।

উপজেলা শিক্ষা অফিসার জানান, ক্ষুদে শিক্ষার্থীদের কাউন্সিলের মাধ্যমে শিশুরা গণতান্ত্রিক প্রক্রিয়া সম্পর্কে জ্ঞান আহরণ করবে। মাননীয় প্রধানমন্ত্রী প্রাইমারী পর্যায়ে সুন্দর প্রক্রিয়াটি চালু করার ফলে শিশুদের মধ্যে ভ্রাতৃত্বের মেলবন্ধন, বিপদে একে অপরের পাশে দাঁড়ানোর মনমানসিকতা, ক্ষুদে ডাক্তারদের প্রাথমিক চিকিৎসা দেয়ার অভিজ্ঞতা, বিদ্যালয় আঙ্গিনা পরিস্কার পরিচ্ছন্ন রাখা ও নেতৃত্ব দেয়ার কোয়ালিটি তৈরীর সুযোগ হয়েছে। স্টুডেন্ট নির্বাচনের ফলে একটি সুশৃঙ্খল জাতি গঠনে আজকের এই শিশুরা আগামীতে ভূমিকা রাখবে বলে তিনি প্রত্যাশা করেন।

- Advertisement -

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

আমাদের সাথে থাকুন

22,341FansLike
1,342FollowersFollow
5,234FollowersFollow
3,542SubscribersSubscribe

জনপ্রিয় সংবাদ

আরো কিছু সংবাদ
Related

মাধবপুরে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধন

হবিগঞ্জের মাধবপুরে তৃতীয় জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধন...

বানিয়াচংয়ে কৃষি যন্ত্রপাতি বিতরণ

হবিগঞ্জের বানিয়াচংয়ে ৭০% ভর্তুকি মূল্যে কৃষকদের মধ্যে কৃষি যন্ত্রপাতি...