24 C
Habiganj
মঙ্গলবার, ২৪ মে ২০২২

নবীগঞ্জে বিষ ঢেলে লক্ষ টাকার মাছ নিধন

নবীগঞ্জের সুজাপুর গ্রামে পুর্ব আক্রোশে গতকাল শুক্রবার ভোর রাতে একটি মৎস্য ফিশারীতে বিষ প্রয়োগ করে প্রায় ১১ লাখ টাকার মাছ ক্ষতি সাধিত করার অভিযোগ উঠেছে। এ ব্যাপারে ফিরাশীরের মালিক সজলু মিয়া বাদী হয়ে একই গ্রামের ৬ জনের বিরুদ্ধে নবীগঞ্জ থানায় অভিযোগ দায়ের করেছেন।

ফলে তদন্ত কর্মকর্তা এসআই ফিরোজ আহমেদ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। স্থানীয় সুত্রে জানা যায়, উপজেলার বাউসা ইউনিয়নের সুজাপুর গ্রামের আব্দুল মন্নাফের ছেলে সজলু মিয়া এবং মৃত ইন্তাজ উল্লার ছেলে এলাইছ মিয়া যৌথভাবে জমি লীজ নিয়ে বিশাল জায়গা নিয়ে দীর্ঘদিন ধরে ফিশারীর করে আসছে।

অতি সম্প্রতি সুজাপুর গ্রামের কামিজ উল্লার ছেলে আব্দুল লতিফ, আব্দুল জলিল, আউয়াল, জুলু মিয়াগংদের বিরুদ্ধে বিভিন্ন বিষয় নিয়ে বিরোধ চলে আসছে। পুর্ব বিরোধের জের ধরে গতকাল শুক্রবার ভোর রাতে উল্লেখিত লোকজনসহ তাদের সঙ্গীয় লোকদের নিয়ে গোপনে উক্ত ফিশারীতে বিষ প্রয়োগ করে মাছ নিধন করে প্রায় ১১ লাখ টাকা ক্ষতি সাধিত করে।

মাধবপুরে নদীতে মাছ ধরতে গিয়ে লাশ হয়ে বাড়ি ফিরল স্কুল ছাত্র

ঘটনার খবর পেয়ে এলাকার শত শত মানুষ ফিরাশীর পাড়ে ভিড় জমায়। ফিরাশীতে বিপুল পরিমান মাছ মরে ভেসে উঠে। কান্নায় ভেঙ্গে পড়েন ফিশারীর মালিকগণ। স্থানীয় লোকদের অভিমত এ কেমন শক্রতা !

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে।
ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

আমাদের সাথে থাকুন

44,536FansLike
54,367FollowersFollow
4,359FollowersFollow
5,632SubscribersSubscribe

ক্যালেন্ডার