25.2 C
Habiganj
১৩ এপ্রিল (মঙ্গলবার) ২০২১ খ্রিষ্টাব্দ
হোমনবীগঞ্জনবীগঞ্জে শান্তিপূর্ণ হরতাল পালিত

নবীগঞ্জে শান্তিপূর্ণ হরতাল পালিত

মুহাম্মদ শওকত আলীঃ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরকে কেন্দ্র করে শুক্রবার ঢাকার বায়তুল মোকাররম মসজিদের সামনে ও চট্টগ্রামের হাটহাজারীতে সংঘর্ষ এবং পুলিশের গুলিতে নিহতের ঘটনা’র প্রতিবাদে আজ  রবিবার (২৮ মার্চ) সারা দেশের ন্যায় নবীগঞ্জেও শান্তিপূর্ণভাবে হরতাল পালিত হয়েছে।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে হরতাল সফল করতে রবিবার ফজরের নামাজের পর থেকেই নবীগঞ্জে রাস্তায় নেমেছেন হেফাজতের নেতাকর্মীরা। ভোর থেকেই তারা রাস্তায় পিকেটিং শুরু করেন। এ সময় আন্দোলনকারীরা শহরের বিভিন্ন পয়েন্টে অবস্থান করতে দেখা যায়। শহরে পুলিশের টহলও জোরদার রাখা হয়। বেলা বাড়ার সাথে সাথে বিভিন্ন এলাকা থেকে হেফাজতে ইসলামের নেতাকর্মীদের খন্ড খন্ড মিছিল শহরে আসতে দেখা যায়।

নবীগঞ্জ উপজেলার গুরুত্বপূর্ণ রাস্তা গুলোতে লাটিসোটা হাতে বিক্ষোভ মিছিল করে হেফাজতের নেতাকর্মীরা। ভোর সোয়া ৬টার দিকে উপজেলার শেরপুর রোড, থানা পয়েন্টসহ বিভিন্ন স্থান ঘুরে দেখা যায়, নবীগঞ্জে উপজেলা হেফাজতের নেতাকর্মীরা শান্তি পূর্ণভাবে রাস্তায় অবস্থান নেন এবং মাঝে-মধ্যে চলাচলরত গাড়ি থামিয়ে চালকদের ‘ঈমানি দায়িত্ব পালনের স্বার্থে’ স্বত:স্ফূর্তভাবে হরতাল পালনের আহবান জানান।

বেলা ১১ টার দিকে নবীগঞ্জ বাজারে নবীগঞ্জ উপজেলা হেফাজতে ইসলামের আমীর মাওঃ কাজী হারুনুর রশীদ এবং সাধারন সম্পাদক মাওঃ শাহ আলমের নেতৃত্বে মিছিলটি শেরপুর রোড ও থানা পয়েন্ট প্রদক্ষিণ করে। হরতাল চলাকালে দুরপাল্লার যানবাহনসহ শহরের ছোট ছোট যানবাহন চলাচল করতে দেখা যায়নি। দোকানপাট ছিল বন্ধ।

এর আগে শনিবার (২৭ মার্চ) বিকেলে কেন্দ্রীয় জামে মসজিদ থেকে নবীগঞ্জ বাজারে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করে হেফাজত। এতে কয়েক হাজার মাদরাসা শিক্ষার্থী ও ধর্মপ্রাণ জনতা অংশ নেন। এ সমাবেশ থেকে নবীগঞ্জবাসীকে স্বত:স্ফূর্তভাবে হরতাল পালনের আহবান জানান হেফাজত নেতৃবৃন্দ।

সম্পর্কিত সংবাদ

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

95,640FansLike
1,432FollowersFollow
2,458FollowersFollow
2,145SubscribersSubscribe

সর্বশেষ সংবাদ