বুধবার, আগস্ট ১০, ২০২২

নবীগঞ্জে স্বাস্থ্য ও পঃপঃ বিভাগ এবং মামনির আয়োজনে বার্ষিক পরিকল্পনা প্রনয়ন কর্মশালা

- Advertisement -
- Advertisement -
- Advertisement -
- Advertisement -

নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য বিভাগ এবং উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগ এর আয়োজনে এবং বেসরকারী উন্নয়ন সংস্থা ইউএসএআইডি’র মা মনি মাতৃ ও নবজাতক স্বাস্থ্য সেবা উন্নয়ন প্রকল্পের সার্বিক সহযোগিতায় এবং সীমান্তিকের বাস্তবায়নে উপজেলা বার্ষিক পরিকল্পনা ও বিকেন্দ্রীকরন প্রনয়ন বিষয়ক কর্মশালা ২৪ আগষ্ট মঙ্গলবার সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সভাকক্ষে অনুষ্ঠিত হয়েছে।

নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আব্দুস সামাদের সভাপতিত্বে এবং পরিবার পরিকল্পনা বিভাগের মেডিক্যাল অফিসার ডাঃ প্রিয়াংকা পাল চৌধূরীর সঞ্চলনায় উক্ত কর্মশালায় প্রধান অতিথি ছিলেন নবীগঞ্জ উপজেরা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান নাজমা বেগম।

কর্মশালায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ,নবীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ ডালিম আহমেদ, নবীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি উত্তম কুমার পাল হিমেল, হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার ডাঃ চম্পক কিশোর সাহা, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জনাব মোঃ আবু সিদ্দিক, মেডিক্যাল অফিসার ডাঃ ইমরান আহমেদ চৌধুরী, স¦স্থ্য পরিদর্শক ফয়সল আহমদ, সীমান্তিক মামনি জেলা সমন্বয়কারী দিলীপ চন্দ্র দাশ, ম্যানেজার ডিআই রওশন আরা বেগম, ম্যানেজার এমআইএস শাকিল আহমদ খান, উপজেলা সমন্বয়কারী বিশ্বজিত কুমার সাহা, হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স চন্দনা, মিডওয়াইফ শিরিন আক্তার, রোকেয়া বেগম, পরিবার কল্যান পরিদর্শিকাসহ অন্যান্য সেবাদানকারী।

কর্মশালায় স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠান সমূহের সেবাদান প্রস্তুতি, জনগন (কমিউনিটি) ও স্থানীয় সরকারের সহযোগিতার মাধ্যমে মা ও নবজাতকের স্বাস্থ্যসেবার মান উন্নয়ন ও সার্ভিস কাভারেজ বৃদ্ধির কর্মপরিকল্পনা বাস্তবায়ন করা জন্য আলোচনা করা হয়। কর্মশালাতে মা মনি প্রকল্পের সহযোগিতায় পাওয়ার পয়েন্ট উপস্থাপনার মাধ্যমে স্বাস্থ্য সেবার বিভিন্ন দিক তুলে ধরা হয় এবং সমস্যাগুলোর সমাধানের জন্য নবীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যানের সহযোগিতা কামনা করা হয়।

এ ব্যাপারে উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান নাজমা বেগম এ সকল সমস্যা সমাধানের ব্যাপারে আশ^াস প্রদান করেন এবং পরিষদের মাসিক সভায় আলোচনার মাধ্যমে ধাপে ধাপে বিভিন্ন কাজ বাস্তবায়িত করা হবে বলে মতামত ব্যক্ত করেন।

- Advertisement -

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

আমাদের সাথে থাকুন

22,341FansLike
1,342FollowersFollow
5,234FollowersFollow
3,542SubscribersSubscribe

জনপ্রিয় সংবাদ

আরো কিছু সংবাদ
Related

লাখাইয়ে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছার জন্মবার্ষিকী উদযাপিত

লাখাইয়ে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর সহধর্মিণী...

জেলা পুলিশের মাসিক কল্যাণ ও অপরাধ সভা অনুষ্ঠিত

হবিগঞ্জ জেলা পুলিশের মাসিক কল্যাণ ও অপরাধ সভা অনুষ্ঠিত...

লাখাইয়ে থানা পুলিশের অভিযানে পিতা- পুত্র সহ ৫ জন গ্রেফতার

হবিগঞ্জের লাখাইয়ে পুলিশের পৃথক অভিযানে পিতা পুত্র সহ ৫...