শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১ খ্রিস্টাব্দ
শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১
34 C
Habiganj

নবীগঞ্জে ২য় ডোজ টিক না নিয়ে সনদ গ্রহণের ঘটনায় তদন্ত কমিটি গঠন

হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলায় করোনাভাইরাসের টিকার দ্বিতীয় ডোজ না নেয়া ৮৫৮ জনের সনদ গ্রহণের ঘটনায় চলছে ব্যপক আলোচনা সমালোচনা।

রবিবার (১২ সেপ্টেম্বর) রাতে নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আব্দুস সামাদ জানান, এ ঘটনায় গঠিত হয়েছে তদন্ত কমিটি।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিক্যাল অফিসার চম্পক কিশোর সাহা সুমনকে আহ্বায়ক করে তিন সদস্য বিশিষ্ট এ কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন, মেডিক্যাল অফিসার ইমরান আহমেদ চৌধুরী ও প্রধান অফিস সহকারী সিরাজুল ইসলাম।

স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, গত ৭ আগস্ট গণটিকা কর্মসূচিতে নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টিকাদান কেন্দ্রে এসে ৭ হাজার ৭’শ ৯০ জন প্রথম ডোজ নিয়েছিলেন। এর ঠিক এক মাস পর ৭ সেপ্টেম্বর (মঙ্গলবার) দ্বিতীয় ডোজ গ্রহণ করেন ৬ হাজার ৯’শ ৩২ জন।

ওইদিন টিকা নিতে আসেননি প্রথম ডোজ নেয়া ৮৫৮ জন। সেদিন দ্বিতীয় ডোজ নিতে আসা কিছু মানুষের কার্ডের কিউআর কোড স্ক্যান করা সম্ভব হয়নি। ফলে কারা টিকা নিয়েছেন তা শনাক্ত করা যায়নি। এর ফলে প্রথম ডোজ নেয়া সবাইকে দ্বিতীয় ডোজ দেয়া হয়েছে মর্মে মেসেজ পাঠানো হয়েছে।

এর মধ্যে উপজেলার ১৩ ইউনিয়নের দ্বিতীয় ডোজ না নেয়া ৮৫৮ জনের কাছেও একই মেসেজ পৌঁছে। তারা অনেকেই দ্বিতীয় ডোজ টিকা গ্রহণ না করেই সনদ ডাউনলোড করে নিয়েছেন। বিষয়টি জানাজানি হলে শুরু হয় আলোচনা সমালোচনা।

এ বিষয়ে নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আব্দুস সামাদ বলেন, দ্বিতীয় ডোজ গ্রহণ না করেই যাদের ফোনে মেসেজ গেছে তাদের আমরা চিহ্নিত করেছি।

তাদের মধ্যে অধিকাংশই ইতোমধ্যে টিকা গ্রহণ করেছেন। এছাড়া এ ঘটনা শুধুই ভুল নাকি অন্য কিছু সেটি জানতে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটিকে এক সপ্তাহের ভিতরে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

95,640FansLike
1,432FollowersFollow
2,458FollowersFollow
2,145SubscribersSubscribe