অবৈধভাবে গ্রিসে যাওয়ার পথে ২৫ দিন ধরে নিখোঁজ রয়েছেন নবীগঞ্জের আব্দুল আহাদ

নিখোঁজ আব্দুল আহাদ
নিখোঁজ আব্দুল আহাদ

অবৈধভাবে গ্রিসে যাওয়ার পথে ২৫ দিন ধরে নিখোঁজ রয়েছেন নবীগঞ্জের আব্দুল আহাদ নামের এক ব্যক্তি। বিভিন্ন ভাবে যোগাযোগ করেও তার কোন সন্ধান না পাওয়ায় গভীর উৎকণ্ঠায় রয়েছেন স্বজনরা।

নিখোঁজের স্বজনরা জানান, প্রায় ৭ বছর পূর্বে সংসারের স্বচ্ছলতা ফেরাতে মধ্যপ্রাচ্যের দেশ ইরানে যান নবীগঞ্জ উপজেলার সদর ইউনিয়নের পূর্ব জাহিদপুর গ্রামের মৃত শায়েস্তা মিয়ার পুত্র আব্দুল আহাদ (৩০)। সেখানে প্রায় ১ বছর থাকার পর ভালো কাজ না পেয়ে চলে যান তুরস্ক।

সম্প্রতি একটু বাড়তি সুখের আশায় দালালদের খপ্পড়ে অবৈধভাবে ইউরোপের দেশ গ্রিসে যাওয়ার সিদ্ধান্ত নেন আহাদ। জনৈক দালালের সাথে ২ লাখ ২০ হাজার চুক্তিতে প্রায় ২৫ দিন আগে তুরস্ক থেকে গ্রিসের উদ্দেশ্যে রওয়ানা দেন। এর পর থেকেই পরিবার ও আত্মীয় স্বজনদের সাথে আব্দুল আহাদের কোন যোগাযোগ নেই।

আব্দুল আহাদের বড় ভাই জাবিদ উল্লাহ জানান, ২৫ দিন ধরে আব্দুল আহাদ নিখোঁজ রয়েছে। বিভিন্ন মাধ্যমে যোগাযোগ করেও কোন সন্ধান না পেয়ে চরম উৎকণ্ঠায় রয়েছেন তারা। তার সন্ধান পেতে সরকারের সহযোগিতার পাশাপাশি দালালের শাস্তি দাবী করছেন।

নিখোঁজ আব্দুল আহাদ ৪ ভাই-বোনের মধ্যে সবার ছোট। সে বিদেশ গমনের ৩ বছর পুর্বে বিয়ে করেছিল। বর্তমানে তার ২ কন্যা সন্তান রয়েছে। নিখোঁজের সন্ধান পেতে দালালদের আইনের আওতায় আনার দাবী সচেতন মহলের।