রাতের আধারে ফিসারীতে বিষ প্রয়োগ করে মাছ নিধন

ফিসারীতে বিষ প্রয়োগ করে মাছ নিধন
নিধনকৃত মাছ

রাতের আধারে ফিসারীতে বিষ প্রয়োগ করে মাছ নিধন । নবীগঞ্জ উপজেলার ইনাতগঞ্জ ইউনিয়নের চন্ডিপুর গ্রামের মৃত হাজী তশখ উল্লার পুত্র আমিনুর রহমানের মালিকানাধীন মধ্যসমত কালা মিয়ার তল (ফিসারী) আমিন এগ্রো কমপ্লেক্সে বিষ প্রয়োগ করে মাছ নিধন করা হয়েছে।

এ ঘটনায় ২৫ লাখ টাকার ক্ষতি হয়েছে উল্লেখ করে আমিনুর রহমান ৬ জনকে আসামী করে নবীগঞ্জ থানায় অভিযোগ দায়ের করেছেন। অভিযুক্তরা হচ্ছে, মধ্যসমত গ্রামের মৃত আজেফর উল্লার পুত্র সিরাজ উদ্দিন, তার ৫ ছেলে লিটন মিয়া, ছালেহ আহমদ, ছালে নুর, ছালেহ হক, মোঃ আবু।

অভিযোগে আমিনুর রহমান উল্লেখ করেন, তিনি ইনাতগঞ্জ পূর্ব বাজার হাজী তশখ উল্লা অটো রাইসমিল লিমিটেড ও আমিন এগ্রো কমপ্লেক্সের স্বত্ত্বাধিকারী। বিগত এক সপ্তাহ পূর্বে তার আত্মীয় আবু মিয়া ও তার পরিবারকে আসামীরা মারপিট করেন। আহত আবু মিয়ার চিকিৎসার জন্য আমিনুর রহমান আর্থিক সহযোগিতা করেন। আবু মিয়া এ ঘটনায় মামলা দায়ের করলে গত ২ অক্টোবর বিজ্ঞ আদালত ৪জন জামিন প্রার্থণা করলে তাদের জেল হাজতে প্রেরণ করা হয়। পরে জামিনে মুক্তি পেয়ে আমিনর রহমানকে হুমকী প্রদান করে।

অভিযোগে তিনি বলেন, বিবাদীগণ পূর্ব পরিকল্পনানুযায়ী রাত ১০টার দিকে ফিসারীতে বিষ প্রয়োগ করে চলে যায়। এতে সকল মাছ মারা যায়। ইনাতগঞ্জ ফাড়িঁর পুলিশ পরিদর্শক সামছুদ্দিন খাঁন ঘটনাস্থল পরিদর্শন করেন। এতে ২৫ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ফিসারীর মালিক আমিনুর রহমান।