৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
দুপুর ১:২৮

জনপ্রিয় ৫ সংবাদ

আরো কিছু সংবাদ

নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে ঐক্যবদ্ধ প্রয়াসের বিকল্প নেই – জেলা প্রশাসক

লাখাইর বামৈ মডেল সরকারী উচ্চ বিদ্যালয়ে বাল্যবিবাহ, মাদক, সন্ত্রাস এবং নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে ছাত্র-ছাত্রী, অভিভাবক ও সুধী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২৮ মার্চ) দুপুরবেলা লাখাইর বামৈ মডেল সরকারী উচ্চ বিদ্যালয়ের আয়োজনে অনুষ্ঠিত সূধী সমাবেশে লাখাই উপজেলার নির্বাহী অফিসার মোঃ শরীফ উদ্দীনের সভাপতিত্বে ও শিক্ষক গোলাম সারোয়ার ভূঁইয়ার সঞ্চালনায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন হবিগঞ্জ এর জেলা প্রশাসক ইশরাত জাহান।

এতে বিশেষ অতিথি ছিলেন হবিগঞ্জ জেলা পুলিশ সুপার এস এম মুরাদ আলী, উপজেলা চেয়ারম্যান এডভোকেট মুশফিউল আলম আজাদ, ভাইস চেয়ারম্যান আমিরুল ইসলাম আলম, সহকারী কমিশনার (গোপনীয়) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট নাভিদ সারোয়ার, জেলা শিক্ষা অফিসার রুহুল্লাহ, মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর এর সহকারী পরিচালক এ কে এম দিদারুল আলম, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইদুল ইসলাম, ভাইস চেয়ারম্যান আলেয়া বেগম, উপজেলা আওয়ামীলীগ এর সাধারন সম্পাদক ফারুক আহমেদ, বামৈ ইউ/পি চেয়ারম্যান আজাদ হোসেন ফুরুক।

পবিত্র কোরআন তেলাওয়াত ও গীতা পাঠের মাধ্যমে শুরু হওয়া সমাবেশে স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মামুনুর রশীদ চৌধুরী। বক্তব্য রাখেন শিক্ষক আব্দুল করিম।

সমাবেশে প্রধান অতিথি জেলা প্রশাসক ইশরাত জাহান বলেন, বাল্যবিবাহ, মাদক, জঙ্গীবাদ এবং নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে প্রশাসন, পুলিশ প্রশাসন, শিক্ষক সমাজ, সাংবাদিক ও সমাজের সচেতন মহলের ঐক্যবদ্ধ প্রয়াসের বিকল্প নেই।

এ ক্ষেত্রে সকলের সম্মিলিত প্রয়াসের মাধ্যমে সমাজ থেকে তা নির্মূল করতে হবে। সচেতন জনগোষ্ঠীই পারে এ ধরনের কর্মকান্ড প্রতিরোধ করতে।