শুক্রবার, ১৫ অক্টোবর ২০২১ খ্রিস্টাব্দ
শুক্রবার, ১৫ অক্টোবর ২০২১
27.8 C
Habiganj

নোয়াপাড়ায় সেচ্ছাশ্রমে রাস্তা সংস্কার

নিজেদের টাকায় এবং সেচ্ছাশ্রমে রাস্তা মেরামত করেছেন হবিগঞ্জের মাধবপুর উপজেলা ৯নং নোয়াপাড়া ইউনিয়নের ৯নং ওয়ার্ডের শেষ সীমানা শাহপুর- মনিপুর, এক্তিয়ারপুর গ্রামের রাস্তা।

কয়েকটি গ্রামের প্রধান চলাচল অযোগ্য এই রাস্তাটির সংস্কার কাজ করতে যুবকদের সাথে সহযোগিতা করেছেন সৌদি প্রবাসী মোঃ জিয়াউর রহমান ।

১০নং ছাতিয়াইন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদপ্রার্থী মোঃ জিয়াউর রহমান জিয়া জানান, যদিও এই রাস্তা নোয়াপাড়া ইউনিয়নের আওতায় তবুও এই রাস্তাটি আমাদের গ্রামের প্রধান এই রাস্তাটি দীর্ঘদিন ধরে ব্যবহারের অযোগ্য। মনিপুর গ্রাম ছাড়াও এক্তিয়ারপুর,সাতপাড়িয়া সহ আশ পাশের লোকজন এই রাস্তা দিয়ে যাতায়াত করেন। রাস্তাটি কর্দমাক্ত হওয়াতে হাটবাজার, স্কুল কলেজ, হাসপাতাল ও জমি চাষের জন্য হাওরে যাতায়াতে কষ্ট করেন এলাকাবাসী।

বিষয়টি ইউপি চেয়ারম্যান ও ওয়ার্ড মেম্বারের দৃষ্টিগোচর করা হলেও কাজের কাজ কিছুই হয়নি। অবশেষে রাস্তার অটু চালকদের উদ্যোগে রাস্তাটি সংস্কার করে চলাচল উপযোগী করা হয়।

নাম বলতে অনিচ্ছুক মনিপুর গ্রামের এক কৃষক বলেন, আমাদের কে প্রতিদিন এই রাস্তা দিয়ে উৎপাদিত সবজি নিয়ে শাহপুর-রতনপুর কাচামালের আড়ং যেতে হয়। এতোদিন খুব কষ্ট করে আসতাম। আজকে রাস্তায় কাজ করার ফলে আসতে কোন সমস্যা হয়নি। আমার পক্ষ থেকে চেয়ারম্যান পদপ্রার্থী মোঃ জিয়াউর রহমান জিয়া ও ডাইভার ভাইদের ধন্যবাদ জানাই এই রাস্তার কাজ করে দেওয়ার জন্য।

নাট্য অভিনেতা এম,এ আবুল কালাম বলেন, শাহপুর বাজারে প্রয়োজনীয় দরকার থাকার পরও আসতে পারি না, শুধু মাত্র এই রাস্তায় কাদা থাকার কারণে।

আমাদের জিয়াউর রহমান জিয়া ভাই এই রাস্তার কাজ করায় আমাদের এক্তিয়ারপুর গ্রাম সহ আশ পাশের মানুষের এই রাস্তা দিয়ে আসার উপযোগি হয়েছে। আমার পক্ষ থেকে জিয়া ভাইকে ধন্যবাদ জানাই।

শাহপুরের টমটম ডাইভার মোঃ জালাল মিয়া বলেন, ঢাকা- সিলেট এশিয়া মহাসড়ক স্টপিজ মোড় শাহপুর নতুন বাজার থেকে যাত্রী নিয়ে আমাদের আসতে হয় এক্তিয়ারপুর সিএনজি’টমটম স্টপিজ মোড়ে,কিন্তু এই পর্যন্ত রাস্তায় কাদা থাকার কারেণ খুব র্দুভোগ পোহাতে হতো আমাদের। আজ রাস্তার সংস্কার কাজ করা দেখে খুব ভালো লেগেছে ।

আমাদের ডাইভার ভাইদের সাথে মোঃ জিয়াউর রহমান জিয়া ভাই সহ যাদের মাধ্যমে রাস্তার সংস্কার কাজ করা হয়েছে তাদের সকলকে অসংখ্য ধন্যবাদ জানাই ।

রাস্তা সংস্কারকাজর সহযোগিতা করেছেন এক্তিয়ারপুর গ্রামের বিশিষ্ট মুরুব্বি মোঃ আলাই মিয়া সরদার। ছাতিয়াইন ইউনিয়ন ৮নং ওয়ার্ডের মেম্বার মোঃ করম আলী ” ১০নং ছাতিয়াইন ইউনিয়নের চেয়ারম্যান পদপ্রার্থী মোঃ জিয়াউর রহমান জিয়া, মোঃ বেনু মিয়া, নাট্য অভিনেতা মোঃ এম,এ আবুল কালাম,  মোঃ ফায়েজ মিয়া সহ প্রমুখ।

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

95,640FansLike
1,432FollowersFollow
2,458FollowersFollow
2,145SubscribersSubscribe