রবিবার, ১৭ অক্টোবর ২০২১ খ্রিস্টাব্দ
রবিবার, ১৭ অক্টোবর ২০২১
30 C
Habiganj

পইল গ্রামে সুদের টাকার জন্য আত্নহত্যা

হবিগঞ্জ সদর উপজেলার লামা পইলে সুদের টাকার জ্বালায় স্ত্রী আত্মহত্যার একমাসের মাথায় দিপন দাস নামের এক স্বামী বিষপানে আত্মহত্যা করেছে।

এ ঘটনাটি নিয়ে এলাকায় ক্ষোভের সৃষ্টি হয়েছে।

আজ ৪ই মার্চ  বৃহস্পতিবার সকাল ৯টায় ওই গ্রামের রমা কান্ত দাশের পুত্র দিপন দাশ (২৫) বিষপান করে বাড়িতে ছটফট করতে থাকলে পরিবারের লোকজন তাকে উদ্ধার করে হবিগঞ্জ সদর হাসপাতালে নিয়ে এলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

তার পরিবার সূত্রে জানা যায়, ১ই ফেব্রুয়ারী তার স্ত্রী রিমা দাস সুদের টাকার যন্ত্রনায় বিষপান করে।

পরে তার স্বামী দিপন দাস সদর হাসপাতালে নিয়ে এলে ডাক্তার মৃত ঘোষণা করেন।

দিপনের পিতা রমা কান্ত দাস জানান, মামুন নামের এক ব্যক্তির নিকট থেকে তার ছেলে কিছু টাকা সুদে নেয়। প্রতিমাসে সুদ দিতে দিতে সে হাপিয়ে উঠে। এক পর্যায়ে টাকা দেয়া বন্ধ হয়ে যায়। এতে মামুন প্রায়ই তাদের বাড়িতে গিয়ে চাপ দিতে থাকে। সেই যন্ত্রনা সহ্য করতে না পেরে তার পুত্রবধূ রিমা দাস বিষপান করে মারা যায়। আজ তার ছেলেও বিষপানে মারা যায়।

এদিকে ওই সুদখোর যদি তাকে চাপ দেয় তবে তিনিও একই পথ বেঁছে নেবেন বলে জানিয়েছেন।

কোর্ট স্টেশন পুলিশ ফাঁড়ির এসআই মাহমুদুল হাসান লাশের সুরতহাল তৈরি করে মর্গে প্রেরণ করেন।

তিনি জানান, ধারণা করা হচ্ছে বিষপানে আত্মহত্যা করেছে। তবুও বিষয়টি তদন্ত করে দেখা হবে। এ ছাড়া ময়নাতদন্ত প্রতিবেদন এলে মৃত্যুর কারণ জানা যাবে। তবে এলাকাবাসী জানিয়েছে তাদের দেনা ছিল এবং দেনার দায়ে দিপন কিছুদিন গা ঢাকা দেয়।

অপর একটি সূত্র জানায়, রিমা দাস মারা যাবার ঘটনায় তার পরিবার থেকে দিপন গংদের উপর মামলা করা হয়। এ মামলায় সে পলাতক ছিল।

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

95,640FansLike
1,432FollowersFollow
2,458FollowersFollow
2,145SubscribersSubscribe