রবিবার, ৫ ডিসেম্বর ২০২১ খ্রিস্টাব্দ
রবিবার, ৫ ডিসেম্বর ২০২১
19.7 C
Habiganj

পবিত্র ঈদে মিলাদুন্নবী ১০ নভেম্বর

দেশের আকাশে মঙ্গলবার রবিউল আউয়াল মাসের চাঁদ দেখা যাওয়ায় আগামী ১০ নভেম্বর পালন করা হবে মহানবী হজরত মোহাম্মদ (সা.)-এর জন্ম ও মৃত্যু দিবস পবিত্র ঈদে মিলাদুন্নবী।

ইউএনবি এক প্রতিবেদনে জানায়, সন্ধ্যায় ইসলামিক ফাউন্ডেশনের বায়তুল মোকাররম কার্যালয়ে জাতীয় চাঁদ দেখা কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয় বলে ফাউন্ডেশনের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব আনিছুর রহমানের সভাপতিত্বে সভায় মন্ত্রণালয়ের যুগ্ম সচিব এম এ হামিদ জমাদ্দার, ইসলামিক ফাউন্ডেশনের সচিব কাজী নুরুল ইসলাম, বায়তুল মুকাররম জাতীয় মসজিদের সিনিয়র পেশ ইমাম হাফেজ মাওলানা মুহাম্মদ মিজানুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

হবিগঞ্জের আলোকিত কৃতিসন্তান আনোয়ার হোসেন চৌধুরী

৫৭০ খ্রিস্টাব্দে রবিউল আউয়াল মাসের ১২ তারিখ সোমবার সর্বকালের সর্বশ্রেষ্ঠ মহামানব ও শেষ নবী হজরত মোহাম্মদ (সা.) জন্মগ্রহণ করেন। আবার মাত্র ৬৩ বছরের একই দিনে তিনি ইন্তেকাল করেন।

১২ রবিউল আউয়াল সমগ্র বিশ্বে মুসলমানদের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ ও তাৎপর্যময় দিন। মুসলমান সম্প্রদায় দিনটিকে পবিত্র ঈদে মিলাদুন্নবী হিসেবে পালন করে।

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

95,640FansLike
1,432FollowersFollow
2,458FollowersFollow
2,145SubscribersSubscribe