শনিবার, ১৯ জুন ২০২১ খ্রিস্টাব্দ
শনিবার, ১৯ জুন ২০২১
24.5 C
Habiganj

ফিলিস্তিনে বর্বর হামলায় হবিগঞ্জে আহলে সুন্নাত ওয়াল জামাতের মানববন্ধন

গাজায় ফিলিস্তিনি মুসলমানদরে উপর ইসরাইলের বর্বর হামলা ও নির্বিচারে ফিলিস্তিনি শিশু-নারীসহ সাধারণ নাগরিকদের হত্যার প্রতিবাদে হবিগঞ্জ জেলা আহলে সুন্নাত ওয়াল জামাতের আয়োজনে এবং বাংলাদেশ ইসলামী ফ্রন্ট, যুবসেনা, ছাত্রসেনা হবিগঞ্জ জেলা শাখার ব্যবস্থাপনায় মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

আজ ২০ মে বাদ জোহর হবিগঞ্জ শহরের জেলা প্রশাসক কার্যালয়ের সামনে এই মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। হবিগঞ্জ জেলা আহলে সুন্নাত ওয়াল জামাতের সভাপতি পীরে তরিকত শাহ্ জালাল আহমদ আখঞ্জী সাহেবের সভাপতিত্বে এবং হবিগঞ্জ জেলা ছাত্রসেনা সাধারণ সম্পাদক ছাত্রনেতা এম.এ কাদিরের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন বাংলাদেশ ইসলামী ফ্রন্টের বিভাগীয় সাংগঠনিক সচিব জননেতা মাওলানা আলী মোহাম্মদ চৌধুরী, জেলা ইসলামী ফ্রন্টের সভাপতি জননেতা অধ্যক্ষ গোলাম সরওয়ারে আলম,বিশিষ্ট্য মিডিয়া ব্যক্তিত্ব মাওলানা সৈয়দ গোলাম কিবরিয়া আল আযহারী,জেলা আহলে সুন্নাতের অর্থ সম্পাদক মাওলানা সাইফুল মোস্তফা,ইসলামী ফ্রন্টের সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম বি এস সি,সাংগঠনিক সম্পাদক জননেতা মুফতি তাহির উদ্দিন সিদ্দীকী,অর্থ সম্পাদক জননেতা মুফতি খায়রুদ্দীন,বাংলাদেশ ইসলামী ছাত্রসেনা কেন্দ্রীয় পরিষদের সাবেক সাংগঠনিক সম্পাদক ছাত্রনেতা কাউসার আহমদ রুবেল,দারুচ্ছুন্নাৎ কামিল মাদ্রাসার প্রভাষক মুফতি হাফিজ আহমদ নিজামী শাফী, ছাত্রসেনা কেন্দ্রীয় পরিষদের সাধারণ সম্পাদক ছাত্রনেতা মুহাম্মদ নুরুদ্দীন, পৌর আহলে সুন্নাত ওয়াল জামাআতের সভাপতি মুফতি আবু সাফওয়ান আশরাফুল ওয়াদুদ, মুফতি মাওলানা মুজিবুর রহমান,যুবনেতা হাবিবুর রহমান হাবিব,কাজী মাওলানা আব্দুল জলিল,মাওলানা আমিনুল হক,মাওলানা নিজাম উদ্দিন,মাওলানা মোশাহিদুল ইসলাম।

এসময় বক্তারা বলেন, ব্রিটিশ বেনিয়া শাসকরা ৭০ বছর আগে একটি স্বাধীন দেশকে ধ্বংস করার জন্য অনুপ্রবেশকারী দখলদার ইহুদীদ্বারা যে ইসরাইল নামক রাষ্ট্রের গোড়া পত্তন করা হয়েছিল, তা এখন বিশ্বসভ্যতার জন্য বিষফোঁড়ায় পরিনত হয়েছে। অসভ্য, বর্বর এবং চক্রান্তকারী ইহুদীরা কত অমানবিক এবং ইসলাম বিদ্ধেষী তা প্রমাণ করার জন্য সম্প্রতি গাজায় নির্বিচারে হত্যাকাণ্ডের উদাহারণই যথেষ্ট।

তারা বলেন, বিশ্ব সম্প্রদায়ের আবেগ ও অনুভুতির প্রতি বৃদ্ধাঙ্গুল দেখিয়ে  মার্কিন যুক্তরাষ্ট্রের নির্লজ্জভাবে ইসরাইলের পক্ষাবলম্বন ও অস্ত্র দিয়ে প্রচ্ছন্ন সহযোগিতা এবং জাতিসংঘের নির্লিপ্ততা ইসরাইলকে বেপরোয়া করে তুলছে।  ইসরাইল ফিলিস্তিনে যে মানবতা বিরোধী যে অপরাধ সংঘঠিত করছে-এর দায় জাতিসংঘ ও যুক্তরাষ্ট্রকেও নিতে হবে। বক্তারা জাতিসংঘের তীব্র সমালোচনা করে বলেন, এটিকে জাতিসংঘ না বলে জাতি নিধনের সংঘ বলাই উত্তম।

মানববন্ধনে বক্তারা বাংলাদেশের প্রধানমন্ত্রীর নিন্দা প্রস্তাবকে স্বাগত জানিয়ে বলেন, সম্প্রতি আন্তর্জাতিক বিভিন্ন ইস্যুতে আপনার নেতৃত্ব প্রশংসিত হচ্ছে, ফিলিস্তিনের পূর্নাঙ্গ স্বাধীনতা অর্জনে আপনার বলিষ্ঠ পদক্ষেপ এ জাতি আশা করে।

এসময় বক্তারা অবিলম্বে গাজায় ইসরাইলি হামলা ও নিষ্টুর হত্যাকা- বন্ধের আহবান জানান এবং মুসলিম বিশ্বের নেতৃত্বে ফিলিস্তিনীদের বাঁচাতে বাংলাদেশের সেনাবাহিনীকে পাঠানোর জন্যও সরকারের কাছে আহ্বান জানান।

ফিলিস্তিনে বর্বর হামলায় হবিগঞ্জে আহলে সুন্নাত ওয়াল জামাতের মিছিল
মিছিলের ছবি।

সমাবেশ শেষে ফিলিস্তিনী মুসলমানদের উপর ইসরাইলী বর্বরতার প্রতিবাদে এক বিক্ষোভ মিছিল শহরের বিভিন্ন প্রান্ত ঘুরে ট্রাফিক পয়েন্টে এক পথসভায় ফিলিস্তিনী মুসলমানদের জন্য মুনাজাতের মাধ্যমে সমাপ্ত করা হয়।

সর্বশেষ সংবাদ

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

95,640FansLike
1,432FollowersFollow
2,458FollowersFollow
2,145SubscribersSubscribe