24 C
Habiganj
মঙ্গলবার, ২৪ মে ২০২২

ফৌজদারি আদালত প্রাঙ্গণে পঁচাবাসি খাবার বিক্রি

হবিগঞ্জ শহরের পুরাতন ফৌজদারি আদালত এলাকায় বিভিন্ন রেস্তোরায় পঁচাবাসি খাবার বিক্রি হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। আর এসব খাবার খেয়ে অনেকেই অসুস্থ হয়ে পড়ছেন।

আদালত এলাকা হচ্ছে একটি গুরুত্বপূর্ণ স্থান। কিন্তু এখানে খোলা আকাশের নিচে পচঁাবাসি খাবার বিক্রির ফলে মানুষের ক্ষোভের শেষ নেই।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন আইনজীবি ও তাদের সহকারীরা জানান, দীর্ঘদিন ধরে মহরার লাইব্রেরী সংলগ্ন ছাপটা ঘর তৈরি করে এসব পচঁাবাসি খাবার বিক্রি করা হচ্ছে।

খাবারের মধ্যে রয়েছে ভাত, তরকারি, সিঙ্গারা, পরোটা, পুরি, সুজি ইত্যাদি। আরও অভিযোগ রয়েছে এসব খাবার তৈরির উপকরণ পাশের পুকুরের ময়লা পানিতে ধুয়া হয়। অনেক সময় দেখা যায় এসব ঢাকনাবিহীন থাকে। আর এগুলোর উপর মশা, মাছি বসে।

আইনজীবি সমিতির পক্ষ থেকে বারবার নিষেধ করার পরও আদেশ অমান্য করে অস্বাস্থ্যকর পরিবেশে এসব খাবার দেদারছে বিক্রি করছে আনোয়ার ও হাসান মিয়া। প্রতিদিন গ্রামগঞ্জ থেকে সহজ-সরল বিচারপ্রার্থীরা এসে ক্ষুদা নিবারণে এসব খাবার খেয়ে অসুস্থ হয়ে পড়ছেন।

গতকাল সরেজমিনে গিয়ে দেখা যায়, অনেক লোকই এসব অস্বাস্থ্যকর খাবার খাচ্ছেন। এ বিষয়ে এনডিসি শাহ জহুর হোসেন জানান, মহামারী করোনার মাঝে এমনিতেই রোগ বালাই দেখা দিচ্ছে। আবার পঁচাবাসি খাবার বিক্রির ফলে রোগ বালাই দেখা দিবে।

তিনি এ বিষয়ে ব্যবস্থা নেবেন জরুরি ভিত্তিতে। অপরদিকে ভোক্তা অধিকারের সহকারী পরিচালক জানান, বিষয়টি আমার জানা ছিল না। তবুও আপনার মাধ্যমে জেনেছি। অচিরেই সরেজমিনে গিয়ে ব্যবস্থা নেয়া হবে।

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে।
ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

আমাদের সাথে থাকুন

44,536FansLike
54,367FollowersFollow
4,359FollowersFollow
5,632SubscribersSubscribe

ক্যালেন্ডার