শনিবার, ১৯ জুন ২০২১ খ্রিস্টাব্দ
শনিবার, ১৯ জুন ২০২১
24.9 C
Habiganj

বর্তমান সরকার কৃষিতে বিপ্লব ঘটিয়েছে – এমপি আবু জাহির

সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির বলেছেন, বাংলাদেশে একসময় কৃষি খাত কম উৎপাদনশীল ছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকারের নানাবিধ উদ্যোগ এবং কৃষি খাতে প্রণোদনার ফলে কৃষিতে অভাবনীয় সাফল্য এসেছে। সরকার চায় এ সাফল্যের ধারাবাহিকতা অব্যাহত থাকুক। যে কারণে কৃষকদের কাছ থেকে ন্যায্যমূল্যে ধান সংগ্রহ করা হচ্ছে। সরকার কৃষিতে বিপ্লব ঘটিয়েছে। করোনা ভাইরাস মহামারীর এই সংকটাপন্ন সময়ে অব্যাহত রাখা হয়েছে প্রণোদনা।

আজ সোমবার হবিগঞ্জ খাদ্যগুদামে কৃষকগণের কাছ থেকে সরকারিভাবে ন্যায্যমূল্যে ধান সংগ্রহ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তৃতায় তিনি এসব কথা বলেছেন।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা গৃহ ও ভূমিহীনদের ঘর-বাড়ি বানিয়ে দিয়ে বিশ্বে অনন্য নজির সৃষ্টি করেছেন। শুধু ঘর-বাড়ি প্রদানই নয়Ñ তাঁর নেতৃত্বাধীন বর্তমান সরকার এমন অসংখ্য প্রকল্প বাস্তবায়ন করছে।

শেখ হাসিনা বাংলাদেশকে উন্নত দেশ হিসাবে প্রতিষ্ঠা করতে চান। এক্ষেত্রে দেশের সকল মানুষেরও আন্তরিকতা প্রয়োজন।

জেলা খাদ্য নিয়ন্ত্রক মোঃ দিলদার মাহমুদ, সদর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক গৌরাপদ দে, আমিনুল ইসলাম ভূইয়া, পৌর কাউন্সিলর মোঃ জাহির উদ্দিনসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

খাদ্যগুদাম কর্তৃপক্ষ জানিয়েছে, হবিগঞ্জ সদর ও শায়েস্তাগঞ্জ উপজেলায় সরকার ন্যায্যমূল্যে ১ হাজার ৭৯ মেট্রিক টন বোরো ধান এবং ২ হাজার ৩৫৬ মেট্রিক টন সেদ্ধ চাল সংগ্রহ করবে।

সর্বশেষ সংবাদ

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

95,640FansLike
1,432FollowersFollow
2,458FollowersFollow
2,145SubscribersSubscribe