বাংলাদেশের নারীরা এখন আর অবহেলিত নয় – আবু জাহির

হবিগঞ্জ-৩ আসনের এমপি ও জেলা আইন-শৃঙ্খলা কমিটির উপদেষ্টা অ্যাডভোকেট মোঃ আবু জাহির বলেছেন, “বাংলাদেশের নারীরা এখন আর অবহেলিত নয়। দেশের উন্নয়ন-অগ্রগতিতে পুরুষদের সাথে সমান তালে ভূমিকা রাখছেন তারা। যা সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র সুযোগ্য নেতৃত্বের কারণে। এই ধারা অব্যাহত রাখতে সমাজে নারীদের প্রতি অবহেলার মানসিকতা দূর করতে হবে।”

রবিবার সকাল থেকে দুপুর পর্যন্ত হবিগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা ও নারী দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এমপি আবু জাহির আরো বলেন, “অতীতের যে কোন সময়ের তুলনায় বর্তমানে হবিগঞ্জে আইন-শৃঙ্খলা পরিস্থিতি ভাল রয়েছে। তবে ফাল্গুন-চৈত্র মাসে বিভিন্ন এলাকায় মেলা আয়োজন হবে। এগুলোতে যাতে আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি না হয় এবং অপরাধমূলক কর্মকান্ড রোধে প্রশাসনকে সতর্ক থাকতে হবে।

এছাড়া পুরো জেলায় আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার স্বার্থে প্রতিটি উপজেলা এবং ইউনিয়ন পরিষদে নিয়মিত আইন-শৃঙ্খলা কমিটির সভা আহবানের নির্দেশনা দেন তিনি।

হবিগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসানের সভাপতিত্বে আইন শৃঙ্খলা কমিটির সভায় বক্তব্য রাখেন হবিগঞ্জ-২ আসনের এমপি অ্যাডভোকেট মোঃ আব্দুল মজিদ খান, হবিগঞ্জ-১ আসনের এমপি গাজী মোহাম্মদ শাহনওয়াজ মিলাদ, হবিগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট উম্মে ইশরাত, হবিগঞ্জ প্রেসক্লাব সভাপতি মোঃ ইসমাইল হোসেনসহ জেলার বিভিন্ন পৌরসভার মেয়র, উপজেলা পরিষদের চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ প্রশাসনের কর্মকর্তাবৃন্দ।

আইন-শৃঙ্খলা কমিটির সভা শেষে জেলা প্রশাসন ও হবিগঞ্জ মহিলা বিষয়ক অধিদপ্তরের উদ্যোগে ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবস উদযাপন উপলক্ষে ‘নারীর ক্ষমতায়নে বঙ্গবন্ধু শেখমুজিবুর রহমানের অবদান’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন এমপি আবু জাহিরসহ অন্যান্য অতিথিবৃন্দ।

এ সময় জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মাহবুবুল আলমসহ অন্যান্যরা বক্তব্য রাখেন।