23.7 C
Habiganj
বৃহস্পতিবার, ২৬ মে ২০২২

বাঙালির পরাধীনতার শেকল মুক্তির মহানায়ক বঙ্গবন্ধু – এমপি আবু জাহির

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন দক্ষ রাষ্ট্রনায়ক ও বাঙালি জাতির স্বপ্নের ঠিকানা। বিশ্বে নেতৃত্বের অনন্য নজির সৃষ্টি করেছিলেন তিনি। স্বাধীনতা বিরোধীরা তাঁকে সপরিবারে হত্যার মাধ্যমে মহান মুক্তিযুদ্ধের আদর্শকে মুছে দিতে চেয়েছিল।

সংসদ সদস্য ও হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির (বৃহস্পতিবার) শায়েস্তাগঞ্জ উপজেলায় প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্তদের মাঝে ঢেউটিন, অর্থের চেক ও গো খাদ্য বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেছেন।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু স্বাধীনতার স্বপ্ন দেখেছেন। এরপর স্বাধীনতা সংগ্রামের ডাক দিয়ে বাঙালি জাতিকে ঐক্যবদ্ধ করেছেন। আমাদেরকে এনে দিয়েছেন লাল-সবুজের পতাকা, নিজস্ব ভূখন্ড। বঙ্গবন্ধু ছিলেন বাঙালি জাতির পরাধীনতার শেকল মুক্তির মহানায়ক।

অনুষ্ঠানে বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত দুঃস্থ ১৮২ জন মানুষের মাঝে ঢেউটিন, সহায়তার চেক ও গো খাদ্য বিতরণ করা হয়েছে। এর মধ্যে ৫১ জনকে জনপ্রতি দুই বান করে ঢেউটিন, ৬ হাজার টাকার চেক ও ১৩১ জনকে গো খাদ্য প্রদান করা হয়।

শায়েস্তাগঞ্জ ডিগ্রি কলেজের এডভোকেট আবু জাহির অডিটরিয়ামে আলোচনা ও বিতরণ সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ মিনহাজুল ইসলাম।

বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুর রশিদ তালুকদার ইকবাল, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ মুক্তা আক্তার, জেলা পরিষদ সদস্য আব্দুল্লাহ সরদার, শায়েস্তাগঞ্জ ডিগ্রি কলেজের অধ্যক্ষ আজিজুর হাছান চৌধুরী শাহীন।

এছাড়া উপস্থিত ছিলেন, ব্রাহ্মণডুরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হোসাইন মোঃ আদিল জজ মিয়া, শায়েস্তাগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ বুলবুল খান, প্রাণিসম্পদ কর্মকর্তা রমাপদ দে, পৌর আওয়ামী লীগের সভাপতি হাজী শফিকুল ইসলাম।

উপস্থিত ছিলেন পৌর যুবলীগের সভাপতি আব্দুল মুকিত, উপজেলা ছাত্রলীগের সভাপতি প্রসঞ্জিত চন্দ্র দেব, সাধারণ সম্পাদক মোঃ কামরুল হাসান রাসেল, পৌর ছাত্রলীগের সভাপতি হাবিবুর রহমান বিলাল, সাধারণ সম্পাদক শরীফ উদ্দিন সুমন, কলেজ ছাত্রলীগ সভাপতি জয়নাল সরদার প্রমুখ।

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে।
ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

আমাদের সাথে থাকুন

44,536FansLike
54,367FollowersFollow
4,359FollowersFollow
5,632SubscribersSubscribe

ক্যালেন্ডার