২৮শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
১২ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
রাত ৮:২০

জনপ্রিয় ৫ সংবাদ

আরো কিছু সংবাদ

বানিয়াচংয়ে কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন

দি‌লোয়ার হোসাইন: হবিগঞ্জের বানিয়াচং উপজেলায় ৩ দিনব্যাপী কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন করা হয়েছে।

এ সময় ১২ শ প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করা হয়।

উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে মঙ্গলবার (৯ জুলাই) দুপুর ১২ টায় উপজেলা পরিষদ মাঠে ৩ দিন ব্যাপী কন্দাল ফসল উন্নয়ন প্রকল্প এর আওতায় কৃষি প্রযুক্তি মেলা উদ্ভোধন করেন স্থানীয় সংসদ সদস্য এডঃ ময়েজ উদ্দিন শরীফ রুয়েল।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাহবুবুর রহমান’র সভাপতিত্বে মূল প্রবন্ধ উপস্থাপন করেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোঃ এনামুল হক। উপ-সহকারী কৃষি অফিসার ফারুক আহমেদ এর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন এসময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ ইকবাল হোসেন খান, উপজেলা যুবলীগের সভাপতি রেখাছ মিয়া, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আব্দুল হালিম সোহেল, বর্তমান সভাপতি হিফজুর রহমান চৌধুরী জয় প্রমুখ।

এ সময় উপস্থিত ছিলেন বানিয়াচং প্রেসক্লাব সভাপতি মোশাহেদ মিয়া, উপজেলা যুবলীগ নেতা এড: আসাদুজ্জামান খান তুহিন, জনাব আলী সরকারি ডিগ্রি কলেজ সভাপতি সাহেদুর রহমান,সাংবাদিক আক্তার হোসেন আলহাদী, নূরুল ইসলাম।

২০২৩-২৪ অর্থবছরের খরাপি-২, ২০২৪-২৫ উৎপাদন মৌসুমের কৃষি প্রণোদনা পুনর্বাসন কর্মসূচির আওতায় রোপা আমন ধানের উৎপাদন বৃদ্ধির জন্য ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণের উদ্বোধন করা হয়েছে।

প্রায় ১ হাজার ২’শ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে হাইব্রীড জাতের বীণা-১৭ ও বি-৭৫, জাতের ধানবীজ জনপ্রতি ৫কেজি ও ২০ কেজি করে বিভিন্ন জাতের সার বিনামূল্যে বিতরণ করা হয়।