25.4 C
Habiganj
সোমবার, ২৩ মে ২০২২

বানিয়াচংয়ে কৃষি যন্ত্রপাতি বিতরণ কার্যক্রমের উদ্বোধন

দি‌লোয়ার হোসাইনঃ বানিয়াচংয়ে কৃষি যন্ত্রপাতি বিতরণ কার্যক্রমের উদ্বোধন হয়েছে। (৬ এপ্রিল) বুধবার বেলা ১২ টায় ২০২১-২২ অর্থবছরে উন্নয়ন সহায়তা (ভর্তুকি) কার্যক্রমের আওতায় বোরো মৌসুমে “সমন্বিত ব্যবস্থাপনার মাধ্যমে কৃষি যান্ত্রিকীকরণ প্রকল্পের” আওতায় ৭০ শতাংশ ভর্তুকি মূল্যে উপজেলা পরিষদের মিলনায়তনে উক্ত কৃষি যন্ত্রপাতি বিতরণ কার্যক্রমের উদ্ভোধন করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা পদ্মাসন সিংহ’র সভাপতিত্বে অনুষ্ঠান কার্যক্রমের স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা এনামুল হক।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হবিগঞ্জ -২ আসনের সাংসদ আলহাজ্ব এ্যাডভোকেট আব্দুল মজিদ খান।

প্রধান অতিথির বক্তব্যে সাংসদ মজিদ খান বলেন, কৃষিই একটি দেশের উন্নয়নের অর্থনৈতিক মেরুদণ্ড। কৃষকদের কষ্ট কমিয়ে আনতে নতুন নতুন কৃষি প্রযুক্তি আবিষ্কার করা হচ্ছে। পাশাপাশি বর্তমান সরকার কৃষক ভাইদের বিনামূল্যে সার ও কীটনাশক বিতরণ করে যাচ্ছেন। ফলে কৃষকরা উন্নতির দিকে অগ্রসর হবে।

তিনি আরো বলেন, বর্তমান সরকার কৃষকদের উন্নয়নে নিরলসভাবে কাজ করছে। কৃষককে কৃষি প্রণোদনা ভর্তুকি মূল্যে সার ও কৃষি যন্ত্রাংশ সরবরাহ করা হচ্ছে। এতে কৃষি অর্থনীতি চাঙা হয়।

এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আমির হোসেন মাষ্টার, মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা আক্তার, বানিয়াচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমরান হোসেন, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এ. জেড. এম উজ্জ্বল, উপজেলা ছাত্রলীগের সভাপতি মাহমুদ হোসেন খান, কাগাপাশা ইউপি চেয়ারম্যান এরশাদ আলী প্রমুখ।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা কাওসার শুকরানা, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মলয় কুমার দাস, এনটিভির বানিয়াচং প্রতিনিধি আক্তার হোসাইন আলহাদী, দৈনিক হবিগঞ্জের জননীর বানিয়াচং প্রতিনিধি শাহ-সুমন, আজকের পত্রিকার বানিয়াচং প্রতিনিধি হৃদয় খান, দৈনিক আমার হবিগঞ্জের বানিয়াচং প্রতিনিধি শেখ সজীব হাসান সহ দলীয় এবং স্থানীয় নেতৃবৃন্দ।

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে।
ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

আমাদের সাথে থাকুন

44,536FansLike
54,367FollowersFollow
4,359FollowersFollow
5,632SubscribersSubscribe

ক্যালেন্ডার