শুক্রবার, আগস্ট ১৯, ২০২২

বানিয়াচংয়ে স্বাস্থ্য কমপ্লেক্সে অব্যবস্থাপনার কারনে রোগীদের দূর্ভোগ

- Advertisement -
- Advertisement -
- Advertisement -
- Advertisement -

হবিগঞ্জের বানিয়াচংয়ে অব্যবস্থাপনায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এখন নিজেই অসুস্থ রোগী। দীর্ঘ ৩ঘন্টা বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকায় অতিরিক্ত গরমে নাজেহাল অবস্থার মধ্যে চরম দূর্ভোগ পোহাচ্ছেন হাসপাতালের ভর্তীকৃত পুরুষ ওয়ার্ডের রোগীরা। তারপরও সরকারি ভাবে চালু করা হয়নি বিকল্প বিদ্যুৎ সরবরাহকারী যন্ত্র জেনারেটর।

বিকল্প বিদ্যুৎ সরবরাহ না হওয়ায় অতিরিক্ত গরমে ঘন্টার পর ঘন্টা রোগীরা ছিলেন অসহনীয় ভোগান্তিতে। গত মঙ্গলবার (২৮ জুন) দুপুর ১২টা থেকে বিকাল ৩টা পর্যন্ত বিদ্যুৎ এবং বিকল্প বিদ্যুৎ সরবরাহ বন্ধ ছিলো বলে জানান এক ভুক্তভোগী।

ভুক্তভোগী রোগীরা জানান, গত সোমবার (২৭ জুন) রাত থেকেই হাসপাতালের বিদ্যুৎ লাইনে ত্রুটির ফলে বিদ্যুতের বেলকিবাজি চালাচ্ছিল বিদ্যুৎ কতৃপক্ষ। তাদের এই বেলকিবাজীর কারনে ঘন্টাব্যাপী বিদ্যুৎ ছিল বন্ধ।

এমন পরিস্থিতিতে কোনপ্রকার বিদ্যুতের বিকল্প ব্যবস্থা করেননি বানিয়াচং হাসপাতাল কর্তৃপক্ষ। ফলে গরমের মধ্যে ভোগান্তিতে পড়েন ভর্তীকৃত রোগী ও তাদের সাথে থাকা স্বজনরা।

পল্লী বিদ্যুৎতের লাইনে সমস্যার কারণে মঙ্গলবার দুপুর ১২টা থেকে বিকাল ৩টা পর্যন্ত বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে যায়। কিন্তু দীর্ঘ তিন ঘন্টা বিদ্যুৎ বন্ধ থাকার পরও বিকল্প বিদ্যুৎ সরবরাহ করতে ব্যর্থ হন হাসপাতাল কর্তৃপক্ষ।

ভর্তি হওয়া রোগীর এক অভিবাবক সেলিম মিয়া বলেন, উনার স্ত্রী পেট ব্যাথা নিয়ে মঙ্গলবার সকাল ১২টায় হাসপাতালে ভর্তি করান। অথচ হাসপাতালে বিদ্যুৎ না থাকায় গরমের অসহনীয় যন্ত্রণা সহ্য করতে না পেরে অবশেষে তার স্ত্রীকে নিয়ে হবিগঞ্জ জেলা শহরে চিকিৎসা করান।

সেলিম মিয়া আরও বলেন, বর্তমানে হাসপাতালের এমন অব্যবস্থাপনার কারনে স্বাস্থ্য কমপ্লেক্সটি এখন নিজেই অসুস্থ রোগী হয়ে পড়েছে। তাই এখানে আর স্ত্রীর চিকিৎসা সেবা নেননি তিনি।

এদিকে বানিয়াচং পল্লী বিদ্যুৎ বন্ধের বিষয়ে জানতে পল্লী বিদ্যুতের কর্মকর্তা ডিজি এম মোঃ পারভেজ ভূইয়ার সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, লাইনে সমস্যা ছিলো এবং মুঠোফোনে অভিযোগ পাওয়ার পরপরই লাইনটি ঠিক করে বিদ্যুৎ সরবরাহ করে দিয়েছেন বলে দাবী তাদের।

এব্যাপারে বানিয়াচং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ডাঃ শামীমা আক্তারের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, বিদ্যুৎ লাইনে হয়তো সমস্যা হয়েছে, বিদ্যুৎ কর্তৃপক্ষকে অবগত করেছি। হাসপাতালে আমাদের সচল জেনারেটর রয়েছে। তবে কেন বিকল্প বিদ্যুৎ সরবরাহ করা হয়নি এমন প্রশ্নের জবাবে তিনি কোন সদুত্তর দিতে পারেননি।

- Advertisement -

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

আমাদের সাথে থাকুন

22,341FansLike
1,342FollowersFollow
5,234FollowersFollow
3,542SubscribersSubscribe

জনপ্রিয় সংবাদ

আরো কিছু সংবাদ
Related

মাধবপুরে চা-শ্রমিকদের সড়ক অবরোধ

সারা দেশে ১৬৮ চা বাগানে চা শ্রমিকদের দৈনিক হাজিরা...

মাধবপুরে বিক্ষোভ মিছিল

বিএনপি-জামায়াত জোট সরকারের শাসনামলে সংঘটিত দেশব্যাপী সিরিজ বোমা হামলার...

বানিয়াচংয়ে বঙ্গবন্ধুর শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত

স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির জনক বংগবন্ধু শেখ মুজিবুর রহমানের...

থানা পুলিশের অভিযানের পরও বানিয়াচংয়ে থেমে নেই অপরাধ কর্মকান্ড

হবিগঞ্জের বানিয়াচং থানা পুলিশ দিন-রাতে একের পর অভিযান চালিয়ে...