রবিবার, ৫ ডিসেম্বর ২০২১ খ্রিস্টাব্দ
রবিবার, ৫ ডিসেম্বর ২০২১
26 C
Habiganj

বানিয়াচংয়ে অর্থের অভাবে চিকিৎসা করাতে পারছেন না আব্দুর রহমান

দি‌লোয়ার হোসাইন, বানিয়াচং (হবিগঞ্জ)

হবিগঞ্জের বানিয়াচং উপজেলায় ফুসফুসের ক্যান্সারে আক্রান্ত হয়ে মানবেতর জীবন যাপন করছেন বানিয়াচঙ্গের বৃদ্ধ আব্দুর রহমান(৬৫)। অর্থের অভাবে চিকিৎসা করাতে পারছেন না।

আক্রান্ত আব্দুর (৬৫) রহমান বানিয়াচং উপজেলার ২ নম্বর উত্তর -পশ্চিম ইউনিয়নের কুতুবখানী গ্রামের বাসিন্দা।

৭ সন্তানের জনক আব্দুর রহমান ছেলে -মেয়ের জন্য সারা জীবন জীবিকার তাগিদে সকল প্রকার কাজ করেছেন।

জীবীকার প্রয়োজনে তিনি কখনো রাজমিস্ত্রী, কখনো কৃষি কাজের শ্রমিক, কখনো বা দিনমজুরী করেছেন। ৭ সন্তানের মধ্যে বহু কষ্টে ৫ মেয়ের বিবাহ দিয়েছেন।

অপরদিকে ঋন করে ২ছেলেকে বিবাহ করালে বিয়ের কিছুদিন পরই ছেলেরা বৌদের নিয়ে পৃথক হয়ে যান।

যার ফলে এই বৃদ্ধ বয়সে মানবেতর জীবনযাপন করছেন অসহায় আব্দুর রহমান ও তার স্ত্রী ফুলতারা বেগম। অর্থের অভাবে চিকিৎসা করা দূরে থাক বর্তমানে প্রায় দিনই উপোস থাকছেন স্বামী -স্ত্রী। এই অবস্থায় মরনব্যাধি ফুসফুস ক্যান্সারের চিকিৎসা নিয়ে দুশ্চিন্তার মধ্যে বসবাস করছেন।

জীবন বাঁচাতে তাঁর উন্নত চিকিৎসা প্রয়োজন। কিন্তু এই চিকিৎসার ব্যয়ভার বহন করা তাঁর পরিবারের পক্ষে সম্ভব হচ্ছে না । ফলে নিরুপায় হয়ে চিকিৎসার জন্য সমাজের বিত্তবানদের কাছে সাহায্যের আকুতি জানিয়েছেন তাঁর সহধর্মিণী ফুলতারা বেগম।

এ ব্যাপারে আব্দুর রহমানের স্ত্রী ফুলতারা বেগম জানান, প্রায় ৬ মাস পূর্বে থেকে দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত আব্দুর রহমান কোন প্রকার কাজ করতে পারেন না। সবসময় বিভিন্ন রোগ বালাই লেগেই আছে, কখনো বুকে ব্যথা, কখনো বা জ্বর, কখনো বা মাথা ব্যথা এসবের তীব্র আকার ধারন করলে আমি আমার বাপের বাড়ির সদস্যদের সহযোগিতায় উনার রোগ নির্নয় করার জন্য বিভিন্ন পরীক্ষা- নিরীক্ষা করানোর মাধ্যমে ডাক্তার উনাকে ফুসফুস ক্যান্সারে আক্রান্ত বলে অভিহিত করেন।

এ ব্যাপারে আব্দুর রহমানের ছোট ছেলে সোবাজুল মিয়া(২৮) জানান,বাবার ফুসফুসের ক্যান্সারের জন্য যা কিছু করা দরকার আমরা উজার করে দিয়েছি।বর্তমানে উনার চিকিৎসার অপারেশনের জন্য দরকার প্রচুর অর্থ। আমাদের কাছে যা কিছু ছিলো তাই দিয়ে আমরা সর্বশান্ত হয়ে পড়ি। যতদিন যাচ্ছে বাবার এই মরণব্যাধী ক্যান্সার ভয়াবহ আকার ধারণ করছে। যার ফলে আমার বাবার মৃত্যুর ঝুঁকি বেড়েই চলছে।

পাশাপাশি তিনি তার বাবার এই ভয়াবহ মরনব্যাধী ফুসফুসের ক্যান্সার থেকে মুক্তি লাভের জন্য সর্বস্তরের জনসাধারণের নিকট আর্থিক সাহায্যের জন্য আহবান জানিয়েছেন।

এমতাবস্থায় সকলের সহযোগিতা পেলে আবার সুস্থ হয়ে উঠতে পারেন আব্দুর রহমান । পৃথিবীর আলো-বাতাস, প্রকৃতি ও মানুষের সঙ্গে আরো কিছুদিন বেঁচে থাকার আকাঙ্খায় সকলের সহযোগিতা কামনা করেছেন মরনব্যাধি ফুসফুস ক্যান্সারে আক্রান্ত আব্দুর রহমান।

সাহায্য পাঠানোর ঠিকানাঃ

মোঃ সাবাজুম মিয়া (আব্দুর রহমান মিয়ার ছেলে)
০১৭২৯-৬৬৩৩৫৭ (বিকাশ)

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

95,640FansLike
1,432FollowersFollow
2,458FollowersFollow
2,145SubscribersSubscribe