৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
দুপুর ১২:৫৪

জনপ্রিয় ৫ সংবাদ

আরো কিছু সংবাদ

বানিয়াচংয়ে কমিউনিটি পুলিশিং ডে-২০২২ অনুষ্ঠিত

হবিগঞ্জের বানিয়াচংয়ে কমিউনিটি পুলিশিং ডে-২০২২ উদযাপন উপলক্ষে থানায় আয়োজিত প্রধান অতিথি হবিগঞ্জ ২ আসনের বানিয়াচং আজমিরীগঞ্জের সংসদ সদস্য বেসরকারি বিল ও সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এডভোকেট আব্দুল মজিদ খান বলেন,অপরাধ নির্মূলে দিন-রাত অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে কাজ করছে কমিউনিটি পুলিশ।

কমিউনিটি পুলিশিং হচ্ছে জনগণের সাথে পুলিশের আস্থার সেতুবন্ধন তৈরী করে কাজ করে যাওয়া।
সমাজে বিভিন্ন ধরনের অপরাধের প্রতিকার ও প্রতিরোধমূলক ব্যবস্থা নেওয়া, জনগণকে সচেতন করা,আইনি সহায়তা দেওয়া এবং পুলিশ ও জনগণের সম্পৃক্ততা বৃদ্ধি করতে কাজ করে যাচ্ছে কমিউনিটি পুলিশ।সমাজ থেকে অন্যায়,আনাচার, মাদক,জঙ্গিবাদ, গুজব দূরীভূত করতে হলে কমিউনটি পুলিশিং কাজ চলমান রাখতে হবে।সবাইকে মন মানুষিকতা পরিবর্তন করে পুলিশকে নিজের আপন মানুষ হিসেবে গ্রহণ করতে হবে।তাহলে সঠিক সুন্দর সমাজ গড়ে উঠবে বলে তার বক্তব্য তুলে ধরেন।

এছাড়াও যেকোন ধরনের অপরাধ,গ্রাম্য দাঙ্গা-হাঙ্গামা রুখতে প্রশাসন ও পুলিশকে সঠিক তথ্য দিয়ে সহযোগিতা করার আহ্বান জানান তিনি।

২৯ অক্টোবর (শনিবার)সকাল ১১ টায় বানিয়াচং থানা প্রাঙ্গণে”কমিউনিটি পুলিশিংয়ের মূলমন্ত্র,শান্তি-শৃঙ্খলা সর্বত্র”এই স্লোগানকে সামনে রেখে কমিউনিটি পুলিশিং ডে-২০২২ উদযাপন উপলক্ষে এক র‍্যালী উত্তর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেছেন।

কমিউনিটি পুলিশিং বানিয়াচং থানার সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আমীর হোসেন মাষ্টারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বিপুল ভূষণ রায়, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শাহজাহান মিয়ার যৌথ সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় স্বাগত বক্তব্য রাখেন,বানিয়াচং থানার অফিসার ইনচার্জ(ওসি)অজয় চন্দ্র দেব।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন,উপজেলা নির্বাহী অফিসার পদ্মাসন সিংহ,মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা আক্তার, ইসলামিক ফাউন্ডেশনের সভাপতি আতাউর রহমান, ৭নং ইউপি চেয়ারম্যান ফরিদ আহমেদ,
উপজেলা যুবলীগের সহ-সভাপতি মাসুদ রহমান,ছাত্রলীগের সাবেক সভাপতি মাহমুদ হোসেন খান মামুন, জনপ্রতিনিধি,বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীবৃন্দ ও বিভিন্ন শ্রেণী-পেশার লোকজনসহ স্থানীয় প্রিন্ট ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মীগন উপস্থিত থেকে দুপুর ১টায় অনুষ্ঠানের কাজ সমাপ্তি করা হয়।