বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর ২০২১ খ্রিস্টাব্দ
বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর ২০২১
28 C
Habiganj

বানিয়াচংয়ে কালভার্টের মাঝখানে মরণফাদ : চরম ঝুঁকিতে পথচারীরা

দি‌লোয়ার হোসাইন:: হবিগঞ্জের বানিয়াচং উপজেলার বানিয়াচং-কাদিরগঞ্জ সড়কের কালভার্টে গর্ত তৈরি হয়েছে। গর্ত ঘিরে তৈরি হওয়া মরণফাদে যে কোন সময় বড় ধরনের দূর্ঘটনার আশংকা করছেন এলাকাবাসী। সম্প্রতি এই গর্তের কারণে চরম ঝুঁকি নিয়ে চলাচল করছে যানবাহন ও পথচারীরা।

৩০ জুন সরেজমিনে কালভার্টটি পরিদর্শনে গিয়ে দেখা যায়,বানিয়াচং-কাদিরগঞ্জ সড়কের বানিয়াচং উপজেলার ১ নম্বর ইউনিয়নের কাজী মহল্লার কবরস্থানের পাশে স্থাপিত কালভার্টের মধ্যস্থান ভেঙ্গে বড় গর্তের সৃষ্টি হয়েছে। রাস্তার সমান্তরালে কালভার্টের উচ্চতা হওয়ায় সাধারন চোখে গর্তটি প্রায় সময়ই দেখা যায়না।

৪ ফুট স্কয়ার ফিটের গর্তটি অনেক সময় দিনের বেলায় এমনকি কাছ থেকেই দৃষ্টিগোচর না হওয়ায় রাতের অন্ধকারে দূর্ঘটনার আশংকা রয়েছে।
বিগত ২৭ জুন পথচারীদের দৃষ্টি গোচর হয় ছোট একটি গর্তের। চারদিন যাবৎ ছোট গর্তটি ভেঙ্গে বড় গর্ত হয়ে মরণফাদে পরিনত হয়েছে।
সবার সামনেই গর্তটি দিনদিন ভেঙ্গে বড় হলেও সংশ্লিষ্ট কতৃপক্ষের এ ব্যাপারে রয়েছেন উদাসীন।

কালভার্টের পাশের মুদি ব্যবসায়ী মর্তুজ আলী জানান, বিগত চারদিন যাবৎ এই কালভার্টে গর্ত তৈরি হলেও সংস্কারের ব্যাপারে কাউকেই পাওয়া যাচ্ছেনা। গর্তে যে কোন সময় ঘটতে পারে দূর্ঘটনা।

এ ব্যাপারে বানিয়াচং উপজেলা প্রকৌশলী মিনারুল ইসলাম বলেন, আমাদের অফিস বিষয়টি অবগত ছিলনা। আমরা দ্রুত এ ব্যাপারে কালভার্টটি সংস্কার করবো।

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

95,640FansLike
1,432FollowersFollow
2,458FollowersFollow
2,145SubscribersSubscribe