বুধবার, আগস্ট ১০, ২০২২

বানিয়াচংয়ে গরুসহ দুই চোর আটক

- Advertisement -
- Advertisement -
- Advertisement -
- Advertisement -

হবিগঞ্জের বানিয়াচংয়ে জনতার হাতে গরুসহ দুই চোর আটক। গরুসহ দুই চোরকে আটক করে জনতা পুলিশ এর হাতে তুলে দিলে গ্রেফতার করে থানায় নিয়ে আসে এবং রবিবার আদালতের মাধ্যমে চোরদেরকে কারাগারে প্রেরন করে থানা পুলিশ।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, গতকাল শনিবার ২৫ জুন দিবাগত রাত ১২টা ৫ মিনিটে (২৬ জুন) রাতে এই ঘটনাটি ঘটে।

উপজেলা সদরের ৩নং দক্ষিণ পূর্ব ইউনিয়নের জাতুকর্ণ পাড়া গ্রামের শান্তিপাড়া স্কুলের পুরাতন বন্যা আশ্রয় কেন্দ্রে।
সেখানে আশ্রয় নেওয়া এক পরিবারের টিনের ঘর থেকে টিন কেটে দুটি গরু চুরি করে পালিয়ে যাওয়ার সময় জনতার হাতে আটক হয় দুই কুখ্যাত গরুচোর।

আটককৃত চোররা হলো বানিয়াচং উপজেলা সদরের ১নং উত্তর পূর্ব ইউনিয়নের ভাদাউরি গ্রামের মৃত আব্দুল কদ্দুস মিয়ার পুত্র শাহজাহান মিয়া (২৫) ও একই ইউনিয়নের নাগেরখানা মহল্লার মৃত মুর্শেদ মিয়ার কুখ্যাত ছিনতাইকারী ও চোর রব্বানী মিয়া(২৪)।

স্হানীয়রা এঘটনাটি বানিয়াচং থানা পুলিশকে অবগত করলে, বানিয়াচং থানার অফিসার ইনচার্জ (ওসি) এমরান হোসেনের নেতৃত্বে এসআই মাহমুদুল হক সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থল থেকে দুই কুখ্যাত চোরদের গরু উদ্ধারসহ গ্রেফতার করে থানায় নিয়ে আসে। পরে নিয়মিত মামলা রুজু করে হবিগঞ্জ আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়।

অপরদিকে সিলেটের এই চলমান বন্যায় বিভিন্ন জায়গায় চুরি, ছিনতাই ও ডাকাতি হওয়ার অপরাধ প্রবনতা বৃদ্ধি পাওয়ার আতংকে রয়েছেন অনেকেই।

অন্যদিকে আবার এই ভয়াবহ বন্যার ত্রান বন্টনের ও ফেস্টুন ব্যাবসার প্রতিযোগীতা চালিয়ে যাচ্ছেন কেউ কেউ এমন আলোচনা সমালোচনা এখন সর্বত্র শোনা যাচ্ছে। এমন আলোচনার কেন্দ্র বিন্দুতে রয়েছেন বানিয়াচং উপজেলাবাসীও।
বিভিন্ন ইউনিয়ন থেকে আগতরাও বানিয়াচং উপজেলা থেকে শুরু করে সদরের ভিতরের হাট-বাজার গুলোতে এমন আলাপ আলোচনা লোকমূখে শোনা যাচ্ছে।

আবার এসব ব্যাবসার স্হান পাচ্ছে বিভিন্ন ধরনের ভার্চুয়াল ইন্টারনেটের ফেইসবুকসহ বিভিন্ন মাধ্যমে। এমন ঘটনার জন্য অনেকে নিন্দা ও ধিক্কার জানিয়েছেন, এই সময়ে যারা সহযোগীতার নামে ঈদ আনন্দে মেতে উঠেছেন সেইসব মানুষ নামের অমানুষদের।

এদিকে বানিয়াচংয়েও একের পর এক চুরির ঘটনায় ধরাশায়ী হওয়ার সংবাদ শুনে আতঙ্কিত আশ্রয় কেন্দ্রে আশ্রয় নেওয়া ভানবাসী লোকজন।

আশ্রয় কেন্দ্রের আশ্রিতরা জানান, তাদের অনেকের বাড়িঘরে রয়েছে মূল্যবান আসবাবপত্র। এমন পরিস্থিতিতে এবং চুরির ঘটনায় তারা হতাশ হয়ে পড়েছেন বলেও জানান।

উল্লেখ্য, ২০ জুন বানিয়াচং উপজেলা সদরের যাত্রাপাশা থেকে সিএনজি অটোরিকশা দিয়ে গরু চুরি করে নিয়ে যায় বানিয়াচং উপজেলা সদরের ১নং উত্তর পূর্ব ইউনিয়নের ভাদাউরি মহল্লার আপন দুই ভাইসহ ৪ চোর। কিন্তু আজমিরিগঞ্জে জনতার হাতে গরুসহ আটক হয় এই চোর চক্র। পরে বানিয়াচং থানা পুলিশ গিয়ে তাদের গ্রেফতার করে নিয়ে আসে। এবং চোরদেরকে মামলা দিয়ে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়।

এছাড়াও ২৩ জুন ৮নং খাগাউড়া ইউনিয়ন থেকে ৮ কেজি গাজাসহ এক মহিলা মাদক ব্যবসায়ীকে আটক করে পুলিশ।
তাকেও মাদক মামলায় আদালতের মাধ্যমে কারাগারে প্রেরন করা হয়।

এব্যাপারে বানিয়াচং থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ এমরান হোসেন জানান, এই বন্যা পরিস্থিতি মোকাবেলা ও অপরাধীদের গ্রেফতারে পুলিশের পাশাপাশি সবাইকে সচেতনার সহিত সতর্ক হয়ে তাদেরকে সহযোগীতা করার আহবান জানান।

এছাড়াও অপরাধীদের গ্রেফতার করতে তাদের অভিযান অব্যাহত রয়েছে বলেও জানান।

- Advertisement -

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

আমাদের সাথে থাকুন

22,341FansLike
1,342FollowersFollow
5,234FollowersFollow
3,542SubscribersSubscribe

জনপ্রিয় সংবাদ

আরো কিছু সংবাদ
Related

লাখাইয়ে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছার জন্মবার্ষিকী উদযাপিত

লাখাইয়ে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর সহধর্মিণী...

জেলা পুলিশের মাসিক কল্যাণ ও অপরাধ সভা অনুষ্ঠিত

হবিগঞ্জ জেলা পুলিশের মাসিক কল্যাণ ও অপরাধ সভা অনুষ্ঠিত...

লাখাইয়ে থানা পুলিশের অভিযানে পিতা- পুত্র সহ ৫ জন গ্রেফতার

হবিগঞ্জের লাখাইয়ে পুলিশের পৃথক অভিযানে পিতা পুত্র সহ ৫...