১৭ জানুয়ারি (রবিবার) ২০২১ খ্রিষ্টাব্দ
18 C
Habiganj
১৭ জানুয়ারি (রবিবার) ২০২১ খ্রিষ্টাব্দ
হোম বানিয়াচং বানিয়াচংয়ে জনতার হাতে মদের পাট্টা ধ্বংস

বানিয়াচংয়ে জনতার হাতে মদের পাট্টা ধ্বংস

এম সিজিলঃ হবিগঞ্জের বানিয়াচং উপজেলার ১৫ নং পৈলারকান্দি ইউনিয়নের পৈলারকান্দি গ্রামে বেশ কিছু দিন ধরে গড়ে উঠেছে অবৈধ রমরমা মদের ব্যবসা।

প্রতিদিন তৈরী হচ্ছে শত শত লিটার মদ এবং পাঁচার হচ্ছে সেখান থেকে বিভিন্ন এলাকায়।  মদ পাট্টা গড়ে উঠায় নেশায় আসক্ত হচ্ছে এই এলাকা ও পার্শ্ববর্তী এলাকার যুবক এবং কিশোরেরা।

বানিয়াচংয়ে যেভাবে উদ্দ্বার করা হয় মদ
যেভাবে উদ্দ্বার করা হয় মদ।

স্থানীয়রা হবিগঞ্জ নিউজ কে জানান, তাদের গ্রামে মদ পাট্টা গড়ে উঠায় মাদকাসক্ত হয়ে মারামারিসহ অসামাজিক কর্মকান্ডে জড়িয়েছে ঐ এলাকার মাদকাসক্তরা, এতে করে ঐ এলাকায় দিন দিন অশান্তি বেড়েই চলছে।

মাটির নিচ থেকে উদ্ধারকৃত মদ
মাটির নিচ থেকে উদ্ধারকৃত মদ।

স্থানীয়রা এই কর্মকাণ্ড ১৫ নং পৈলারকান্দি ইউনিয়ন চেয়ারম্যন ফজলুর রহমান খান ও ৮ নং ওয়ার্ড মেম্বার ছানাওয়ার রহমান হারিছ সহ পার্শ্ববর্তী গ্রাম বিথঙ্গলে অবস্থিত পুলিশ ফাঁড়ি কে অবগত করেন।

বানিয়াচংয়ে ধ্বংসকৃত মদ
বানিয়াচংয়ে ধ্বংসকৃত মদ।

এতে কয়েকদিন ব্যবসা বন্ধ থাকলে ও কিছু দিন পর আবার দিবালোকে প্রকাশ্যে মদের ব্যাবসা শুরু করে কুচক্রী মহল।

এলাকাবাসী ঐক্যবদ্ধভাবে  গত সোমবার সন্ধ্যায় নিজ উদ্যোগে অভিযান চালিয়ে প্রায় দুই হাজার লিটার মদ মাটির নিচ থেকে উদ্বার করে এবং তা সেখানেই ধ্বংস করা  হয়। তখন উপস্থিত ছিলেন পৈলারকান্দি গ্রামের বাসিন্দা শাহাবুদ্দিন মিয়া, মুবাশ্বির মিয়া, মোফাজ্জল মিয়া, ফরজুর রহমান, রিতু মিয়া, মিছবাহ উদ্দীন, স্থানীয় মসজিদের ইমাম মুয়াজ্জিন সহ গ্রামবাসী।

এ সময় গ্রামবাসী হবিগঞ্জ নিউজ কে জানান, তারা আরো কয়েক বার মাদক ধ্বংস করার চেষ্টা করেছেন কিন্তু শুধু স্থানীয় ভাবে মাদক কে ধ্বংস করা সম্ভব নয় বলে মনে করেন। তারা প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছেন আর প্রশাসন যেন তা আমলে নিয়ে মাদকের ব্যপারে শক্ত পদক্ষেপ নেন।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর হবিগঞ্জ জেলা কার্যালয়ে যোগাযোগ করা হলে এক কর্মকর্তা হবিগঞ্জ নিউজ কে জানান, “এই বিষয়ে আমরা জানতাম না; আপনাদের মাধ্যমে জানতে পারলাম আর অতিশয় এখানে অভিযান চালানো হবে।”

সম্পর্কিত সংবাদ

95,640FansLike
1,432FollowersFollow
2,458FollowersFollow
2,145SubscribersSubscribe

সর্বশেষ সংবাদ