সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১ খ্রিস্টাব্দ
সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১
25.7 C
Habiganj

বানিয়াচংয়ে জেলার ১ম অক্সিজেন সঞ্চালন লাইন স্থাপন হচ্ছে

হবিগঞ্জ জেলার বানিয়াচংয়ে কোভিড-১৯য়ে আক্রান্ত তীব্র শ্বাষকষ্টের রোগী ও সাধারন শ্বাষ কষ্টের রোগীদের দূর্ভোগ লাগবের জন্য বানিয়াচং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অক্সিজেন সঞ্চালন লাইন স্থাপন করা হবে।

উপজেলা এলজিইডি অফিসের মাধ্যমে প্রকল্পটি বাস্তবায়ন করা হবে বলে জানা যায়। প্রকল্পটি বাস্তবায়িত হলে এটিই হবে হবিগঞ্জ জেলার মধ্যে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পর্যায়ে অক্সিজেন সঞ্চালন লাইনের প্রথম কোন প্রকল্প।

ইতিমধ্যে এর জন্য দরপত্র আহবান করা হয়েছে। প্রকল্পটি বাস্তবায়ন করতে দুই সপ্তাহ সময় লাগবে বলে জানানো হয়েছে।

বানিয়াচং উপজেলা প্রকৌশলী মিনারুল ইসলাম হবিগঞ্জ নিউজ কে জানান, জাইকার অর্থায়নে প্রকল্পটি আগামী দুই সপ্তাহর মধ্যে বাস্তবায়িত হবে। এবং এটিই হবে হবিগঞ্জ জেলার মধ্যে প্রথম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অক্সিজেন সঞ্চালন লাইন স্থাপন।

এ ব্যাপারে বানিয়াচং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্মকর্তা ডাঃ শামীমা আক্তার হবিগঞ্জ নিউজকে জানান, এই প্রকল্পটি বাস্তবায়িত হলে শ্বাষ কষ্টের রোগীদের অনেক উপকারে আসবে।
আশা করছি খুব শীঘ্রই প্রকল্পের কাজ শেষ হবে।

এ ব্যাপারে বানিয়াচং উপজেলা নির্বাহী অফিসার মাসুদ রানা হবিগঞ্জ নিউজকে বলেন, আমরা যখন দেখি বিভিন্ন স্থানে অক্সিজেনের সংকটের কারনে শ্বাষ কষ্টের রোগীদের দূর্ভোগ পোহাতে হয় বা কোন কোন ক্ষেত্রে রোগী মারা যাচ্ছেন তখন আমাদের কষ্ট লাগে।
আরও ছয় মাস পূর্বে নেওয়া আমাদের এই সিদ্ধান্ত আশা করছি শীঘ্রই বাস্তবায়ন করা হবে।

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

95,640FansLike
1,432FollowersFollow
2,458FollowersFollow
2,145SubscribersSubscribe