বানিয়াচংয়ে ব্যালট ছিনতাইয়ের চেষ্টার ঘটনায় মামলা

0
1

বানিয়াচং (হবিগঞ্জ) প্রতিনিধিঃ পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে হবিগঞ্জের বানিয়াচং উপজেলার শাহপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে মারধর ও ব্যালট ছিনতাই চেষ্টার ঘটনাকে কেন্দ্র করে আওয়ামী লীগের দু’পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনায় মামলা দায়ের করা হয়েছে।

সোমবার (১১ মার্চ) বেলা সোয়া ১২টায় মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেন বানিয়াচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রাশেদ মোবারক।

এর আগে রোববার রাতে ওই কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত প্রিসাইডিং অফিসার মো. জাহির আলম বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

পুলিশ ও দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের মারধর এবং ব্যালট বাক্স ছিনতাইয়ের চেষ্টাসহ বিভিন্ন অভিযোগে দায়ের করা মামলায় স্থানীয় মিজু চৌধুরী, হরমুজ আলী, হুমায়ুন রশীদ, আফজাল চৌধুরী ও আতাউর রহমানসহ ২০/২৫ জনকে আসামি করা হয়েছে।

ওসি রাশেদ মোবারক আরো জানান, মামলা দায়েরের পর আসামিদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে। এছাড়া আহত পুলিশ কনস্টেবলের জ্ঞান ফিরেছে। তার শারীরিক অবস্থা উন্নতির দিকে বলেও জানান তিনি।

রোববার উপজেলা পরিষদ নির্বাচন চলাকালীন বেলা ১১টায় বানিয়াচংয়ের শাহপুর কেন্দ্রে আওয়ামী লীগের দু’পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। এ সময় কনস্টেবল জামাল উদ্দিন ছুরিকাহত ও এক আনসার সদস্যসহ ছয় জন আহত হয়। পরে ওই কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করা হয়।

আহত পুলিশ সদস্যকে আশঙ্কাজনক অবস্থায় হেলিকপ্টারে করে ঢাকার শেরে বাংলানগর নিউরোসায়েন্স হাসপাতালে নিয়ে যাওয়া হয়।