বানিয়াচংয়ে শিক্ষক লাঞ্চনাকারীদের গ্রেফতারের দাবীতে মানববন্ধন

বানিয়াচংয়ে শিক্ষক লাঞ্চনাকারীদের গ্রেফতারের দাবীতে মানববন্ধন

হবিগঞ্জের বানিয়াচংয়ে শিক্ষক লাঞ্চনাকারীদের গ্রেফতার ও বিচারের দাবীতে উত্তাল হয়ে উঠেছে বানিয়াচং সরকারী জনাব আলী ডিগ্রী কলেজ।

ঘটনার ও থানায় অভিযোগ দায়েরের ৪ দিন অতিবাহিত হওয়ার পরও সন্ত্রাসীরা গ্রেফতার না হওয়ায় মঙ্গলবার (০৩ ডিসেম্বর) দুপুরে শিক্ষক, শিক্ষার্থী ও কর্মচারীরা কলেজের সামনের সড়কে মিছিল, সমাবেশ ও মানববন্ধনের আয়োজন করা হয়।

জামাল আহমেদের সভাপতিত্বে ও সহিদুর রহমান নয়নের পরিচালনায় কর্মসূচীতে অধ্যক্ষ সাফিউজ্জামান খান, শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক অনুপ রায়সহ সকল শিক্ষক-শিক্ষিকা ছাড়াও বক্তব্য রাখেন শিক্ষার্থী জহিরুল ইসলাম হৃদয়, এএইচ হৃদয়, নাঈম খান, রকিব আহমদ, সুমন মিয়া, মোস্তাফিজুর রহমান, আশরাফুল ইসলাম নৌশাদ, আশরাফ উদ্দিন প্রমূখ।

উল্লেখ্য, গত শনিবার কলেজের অনিয়মিত ছাত্র ও ছাত্রলীগকর্মী সিয়াম আহমেদ (২০) কয়েকজন বহিরাগত ছাত্রলীগকর্মীকে সাথে নিয়ে কলেজে ঢুকে ছাত্রীদের কমনরুমের দিকে গিয়ে এক ছাত্রীকে যৌন হয়রানিসহ মোবাইল ফোনে ছবি তোলার চেষ্টা চালায়।

এতে উপাধ্যক্ষ শামছুজ্জামান খান ও ক্রীড়া শিক্ষক জাকারিয়া চৌধুরী বাঁধা দিলে তাদেরকে শারীরিকভাবে লাঞ্চিত করে। এসময় শিক্ষার্থীরা এগিয়ে গেলে বখাটেরা পালিয়ে যায়। পরে বানিয়াচং পুলিশ কলেজে গেলে উপাধ্যক্ষ বাদী হয়ে এজাহার দেন। ৪ দিন অতিবাহিত হলেও পুলিশ নামীয় আসামী সিয়ামসহ কাউকে গ্রেফতার করতে পারেনি।

এতে শিক্ষক-শিক্ষার্থী-কর্মচারী বিক্ষুব্ধ হয়ে গতকাল প্রতিবাদী কর্মসূচীতে ক্যাম্পাসসহ সামনের সড়ক উত্তাল করে তুলেন।