মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১ খ্রিস্টাব্দ
মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১
30 C
Habiganj

বানিয়াচংয়ে সার-বীজও ৪কোটি টাকার কৃষিযন্ত্র বিতরণ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামীলীগের সরকার কৃষিবান্ধব সরকার। আওয়ামীলীগ সরকারের আমলেই কৃষির আধুনিকায়নের মাধ্যমে কৃষিক্ষেত্রে বৈপ্লবিক পরিবর্তন সাধিত হয়েছে। এর সুফল হচ্ছে খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা। দেশে কোনরুপ খাদ্যঘাটতি নেই।

আজকে মানুষ আর না খেয়ে থাকার কথা চিন্তা ও করতে পারেনা। হবিগঞ্জের বানিয়াচংয়ে ভর্তুকি মূল্যে কৃষিযন্ত্র এবং বিনামূল্যে রবিশষ্যের বীজ ও সার বিতরন করা হয়েছে।

বানিয়াচংয়ে বর্তুকি মূল্যে কৃষিযন্ত্র বিনামূয়ল্যে বীজ-সার বিতরনকালে উপরোক্ত কথাগুলো বলেন হবিগঞ্জ-২ আসনের সংসদ সদস্য ও বেসরকারি সদস্যদের বিল ও বেসরকারি সদস্যদের প্রস্তাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এডঃ আব্দুল মজিদ খান।

১০ নভেম্বর বুধবার দুপুর ১২টায় এ উপলক্ষ্যে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার পদ্মাসন সিংহ।

প্রধান অতিথি হিসেবে অনুষ্টানে উপস্থিত থেকে বিতরন করেন স্থানীয় সংসদ সদস্য ও বেসরকারি সদস্যদের বিল ও বেসরকারি সদস্যদের প্রস্তাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এডঃ আব্দুল মজিদ খান।

উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোঃ এনামূল হকের সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন ভাইস চেয়ারম্যান হাসিনা আক্তার,অফিসার ইনচার্জ মোঃ এমরান হোসেন,উপজেলা আওয়ামীলীগের যুগ্মসাধারন সম্পাদক তজিম্মুল হক চৌধুরী,কৃষি সম্প্রসারন কর্মকর্তা মোঃ জহিরুল ইসলাম,ইউপি চেয়ারম্যান রেখাছ মিয়া প্রমূখ।

৭০শতাংশ ভর্তুকি মূল্যে বিতরনকৃত কৃষিযন্ত্রপাতির মধ্যে রয়েছে কম্বাইন হারভেষ্টার,রিপার ও সাধারন মাড়াই মেশিন।

রবিশষ্যের বীজের মধ্যে রয়েছে গম,ভূট্রা,সরিষা,সূর্যমূখী,চিনাবাদামের বীজ ও জনপ্রতি ২০ কেজি করে ড্যাপ ও এমওপি সার ৫শ ৬০জন কৃষককে দেওয়া হয়েছে।

কৃষিকে আধুনিকায়ন ও যান্ত্রিকায়নের পদক্ষেপ হিসেবে কৃষকদের মাঝে ভর্তুকি মূল্যে ৪ কোটি টাকার কৃষিযন্ত্রপাতি বিতরন করা হয়।

হাওর অধ্যূষিত বানিয়াচং উপজেলায় কৃষি মৌসুমে শ্রমিক সংকট দেখা দেয়। এ জন্য কৃষিকে সহজতর করতে ইতিমধ্যে বানিয়াচং উপজেলায় বিগত কয়েক বছরে কয়েক কোটি টাকার আধুনিক কৃষিযন্ত্রপাতি সরকারি ভর্তুকি মূলে কৃষকের নিকট হস্তান্তর করা হয়েছে।

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

95,640FansLike
1,432FollowersFollow
2,458FollowersFollow
2,145SubscribersSubscribe