বানিয়াচং উপজেলার আগুয়া গ্রামে বসত ঘরে ভয়াবহ অগ্নিকান্ড

0
3

বানিয়াচং (হবিগঞ্জ) প্রতিনিধিঃ হবিগঞ্জের বানিয়াচং উপজেলার আগুয়া গ্রামে বসত ঘরে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। আগুনে ধান, চাউল, গরু, ছাগল ও যাবতীয় মালামালসহ ১২টি ঘর পুড়ে ছাই গেছে। আর এতে করে ওই ঘরগুলোর প্রায় অর্ধকোটি টাকা ক্ষয়-ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্থরা।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) দুপুরে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে হবিগঞ্জ ফায়ার সার্ভিস কর্মীরা স্থানীয়দের সহযোগীতায় প্রায় দুই ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে।

জানা যায়, ওই গ্রামের কৃষক ইউসুব আলীর ঘরে দুপুরে হঠাৎ করে আগুণের লেলিহান শিখা দেখতে পান স্থানীয় লোকজন। পরে মুহুর্তের মধ্যেই আগুণের শিখা চার দিকে ছড়িয়ে পড়ে। এসময় একেক করে পুড়তে থাকে বসত ঘরগুলো। স্থানীয় লোকজন আগুন নেভাতে প্রাণপণ চেষ্টা চালালেও পরে ফায়ার সার্ভিসের সহযোগীতায় আগুন নিয়ন্ত্রনে আনা হয়।

বাংলা বছরের একাল সেকাল

এদিকে সরেজমিনে গিয়ে ওই এলাকায় দেখা যায়, আগুনে বসত ঘরগুলোর যাবতীয় জিনিসপত্র পুড়ে ছাই হয়েছে। আগুন থেকে রক্ষা পায়নি গবাদিপশু গুলোও। এমতাবস্থায় সরকারী সাহায্যের আবেদন জানিয়েছেন ক্ষতিগ্রস্থরা।

অপরদিকে, অগ্নিকান্ডের খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থলে যান হবিগঞ্জ জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মহিবুর রহমান মাহীসহ ছাত্রলীগের নেতৃবৃন্দ। এসময় তিনি ক্ষতিগ্রস্থ পরিবারগুলোর সাথে কথা বলেন এবং শান্তনা দেন।

হবিগঞ্জ ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার শামসুল আলম জানান, প্রাথমিকভাবে আগুনে প্রায় ২৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারনা করা হচ্ছে।

একটি উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে