রবিবার, ৫ ডিসেম্বর ২০২১ খ্রিস্টাব্দ
রবিবার, ৫ ডিসেম্বর ২০২১
20.9 C
Habiganj

বানিয়াচং ৩নং ইউপি নির্বাচনে আ.লীগের ৬ প্রার্থীর বিপরীতে ৪ প্রার্থী

বানিয়াচং উপজেলার ১৪টি ইউনিয়নের তফশীল ইতিমধ্যে ঘোষনা হয়েছে। তফশীল অনুযায়ী আগামী ২৩ ডিসেম্বর ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্টিত হবে।

তফশীল ঘোষনার পরপরই প্রার্থীও তাদের কর্মী সমর্থকদের প্রচারনায় সরগরম হয়ে উঠেছে নির্বাচনী মাঠ। বানিয়াচং উপজেলায় ১৫টি ইউনিয়ন রয়েছে।

এরমধ্যে ৩ নম্বর দক্ষিন-পূর্ব ইউনিয়নটি বানিয়াচং উপজেলার প্রবেশদ্বার হিসেবে চিহ্নিত। স্বাধীনতার পর থেকে ওই ইউনিয়ন পরিষদে এই পর্যন্ত ৭ জন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হয়েছেন।

ওই ইউনিয়নের জনপ্রতিনিধি হওয়ার মর্যাদাপূর্ণ লড়াইয়ে অবতীর্ণ হয়েছেন ১০ জন প্রার্থী। ১০ জন প্রার্থীর মধ্যে রয়েছেন আওয়ামীলীগের ৬ জন। তাদের বিপরীতে ৪ জন স্বতন্ত্র প্রার্থী।

প্রার্থীদের সংক্ষিপ্ত পরিচয়:

মাওলানা হাবিবুর রহমানঃ ইউনিয়নটির বর্তমান চেয়ারম্যান মাওলানা হাবিবুর রহমান। বিগত ইউনিয়ন পরিষদ নির্বাচনে তিনি আওয়ামীলীগের দলীয় প্রার্থীকে পরাজিত করে দ্বিতীয়বারের মত জয়লাভ করেছিলেন।

এরপূর্বে তিনি তরুন বয়সে প্রথমবার ইউপি নির্বাচনে অংশ গ্রহন করেন। প্রথমবার অংশ গ্রহন করেই জয়লাভ করে সবাইকে তাক লাগিয়ে দেন।

তিনি জয়লাভ করেই ইউনিয়নের অনুন্নত এলাকায় ব্যাপক উন্নয়ন কাজ করে দ্বিতীয়বার জয়ের পথকে সুগম করেছিলেন। এবারও তিনি নির্বাচনে অংশগ্রহন করবেন বলে নিশ্চিত করেছেন।

আরফান উদ্দিনঃ ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক আরফান উদ্দিন। বিগত ইউপি নির্বাচনে তিনি নৌকা মার্কা নিয়ে নির্বাচন করে বর্তমান চেয়ারম্যানের নিকট পরাজিত হয়েছিলেন। এর পূর্বে আরও একবার তিনি নির্বাচনে অংশগ্রহন করেছিলেন।

আরফান উদ্দিনের পিতাও এই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছিলেন। তিনি নৌকা মার্কা নিয়ে নির্বাচন করার আশায় এবারও দলের নিকট মনোনয়ন চেয়েছেন।

মামুন আহমেদ চৌধুরীঃ বিএনপি ঘরানার লোক মামুন আহমেদ চৌধুরী একজন প্রতিষ্টিত ব্যাবসায়ী ও সমাজসেবী।

তিনি ১৯৯৬ সালে বানিয়াচং উপজেলা ছাত্রদলের যুগ্মআহবায়ক ছিলেন। ১৯৯৭ সাল থেকে ২০০৯ সাল পর্যন্ত তিনি ইংল্যান্ডে ছিলেন।

তিনি পুরানবাগ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি। সাগরদিঘীর চারপাড় কল্যাণ সমিতির সাবেক সাধারন সম্পাদক মামুন আহমেদ করোনাকালীন সময়ে অনেক অসহায় মানুষের পাশে থাকার চেষ্টা করেছেন।

তিনি বিএনপি দলীয় প্রার্থী না হলেও বিএনপির অধিকাংশ নেতাকর্মীর সমর্থন তার প্রতি থাকবে বলে তিনি আশাবাদী।

হাজী আবু জাফরঃ জাতুকর্ণ পাড়া মহল্লার সর্দার হাজী আবু জাফর। তিনি নিজের প্রার্থীতা ঘোষনা দিয়েছেন
আকস্মিকভাবে। উনার আরেক ঘনিষ্ট আত্মীয় ওই একই ইউনিয়নে প্রার্থী হয়েছেন।

শাহজাহান মিয়াঃ উপজেলা যুবলীগের যুগ্মসাধারন সম্পাদক ব্যাবসায়ী শাহজাহান মিয়া নিজেকে যোগ্য প্রার্থী মনে করে ইউনিয়ন নির্বাচনে অবতীর্ণ হয়েছেন। তিনি দলীয় মনোনয়নের আশায় আওয়ামীলীগের দলীয়
মনোনয়ন চেয়েছেন।

মাওলানা আবুল কাশেম আজিজীঃ ইউনিয়ন আওয়ামীলীগের নেতা ও তুষার স্মৃতি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি পঞ্চায়েত ব্যাক্তিত্ব মাওঃ আবুল কাশেম আজিজী। তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে ইউপি নির্বাচনে অংশগ্রহন করবেন বলে নিশ্চিত করেছেন।

ফয়সল আহমেদঃ উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক ও একজন ব্যাবসায়ী ফয়সল আহমেদ। নৌকা মার্কার আশায় দলীয় মনোনয়ন চেয়েছেন দলের নিকট।

ইমদাদুল হাসান শাহীনঃ বানিয়াচং উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক ইমদাদুল হাসান শাহীন। বীরমুক্তিযোদ্ধার সন্তান শাহীনের পরিবার অত্র ইউনিয়নে একটি আলোকিত পরিবার।

তিনি ছাত্রলীগের রাজনীতি শেষে বর্তমানে একজন প্রতিষ্ঠিত ব্যবসায়ী হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন। তিনি আওয়ামীলীগের দলীয় মনোনয়নের আশায় রয়েছেন।

মহিত মিয়াঃ আওয়ামীলীগের মনোনয়ন পাওয়ার জন্য মহিত মিয়া ও আশাবাদী। তিনি ইউনিয়ন আওয়ামীলীগের একজন কর্মী হিসেবে দীর্ঘদিন যাবৎ দলের সঙ্গে কাজ করছেন । তিনি আশাবাদী যে দল তাকে মূল্যায়ন করবে।

এ জেড এম উজ্জ্বলঃ বানিয়াচং উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক এ জেড এম উজ্জ্বল। তার বাবা মোহাম্মদ আলী ওই ইউনিয়নের সাবেক একজন চেয়ারম্যান ছিলেন।

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

95,640FansLike
1,432FollowersFollow
2,458FollowersFollow
2,145SubscribersSubscribe