বানিয়াচং বাড়ীঘর ভাংচুর, লুটপাট

বানিয়াচং বাড়ীঘর ভাংচুর, লুটপাট । বানিয়াচং এর মিনাট গ্রামে সংঘর্ষ পরবর্তী সময়ে প্রতিপক্ষের ফাকা বাড়ী ঘরে ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটে।

গত রবিবার মিনাট গ্রামে দুই জনপ্রতিনিধির আধিপত্যকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনায় উভয়পক্ষের ১০জনকে পুলিশ আটক করে। পরে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে আটকৃতদের বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করা হয়।

এ ঘটনায় পুলিশের গ্রেফতার এড়াতে ইনছাব মেম্বারের পক্ষের লোকজন অন্যত্র চলে যাওয়ায় প্রতিপক্ষের লোকজন ১৫/১৬টি বাড়িতে ভাংচুর ও লুটপাট চালায়। এসময় রুশন আলীর স্ত্রী তুলনা বেগম বাঁধা হামলাকারীরা তুলনা বেগমকে মারধর করে মারাত্মক আঘাত প্রাপ্ত হন। স্থানীয় লোকজন তাদের বানিয়াচং স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এ বিষয়ে তারা পুলিশ প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।

উল্লেখ্য, ওই গ্রামের সাবেক মেম্বার হাফিজ মিয়া ও বর্তমান মেম্বার ইনছাব আলীর মধ্যে দীর্ঘদিন ধরে এলাকায় আধিপত্য নিয়ে সংঘর্ষ চলে আসছে। এরই ধারাবাহিকতায় গত রোববার তুচ্ছ ঘটনা নিয়ে উভয় পক্ষের লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। খবর পেয়ে বানিয়াচং থানার ওসি রাশেদ মোবারকের নেতৃত্বে একটি দল ঘটনাস্থলে পৌছে উভয় পক্ষের ১০জনকে আটক করে। পরে এদেরকে ভ্রাম্যমান আদালতে বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করেন সহকারি কমিশনার (ভূমি) নির্বাহী ম্যাজিস্ট্রেট ছাব্বির আহমেদ আকুঞ্জি।