রবিবার, ৫ ডিসেম্বর ২০২১ খ্রিস্টাব্দ
রবিবার, ৫ ডিসেম্বর ২০২১
20.9 C
Habiganj

বাহুবলে কমিউনিটি ক্লিনিকে করোনার টিকা গ্রহণ ৯৯.৭%

সরকার করোনা ভাইরাস প্রতিরোধের লক্ষ্যে সারা দেশে ওয়ার্ড পযার্য়ে কমিউনিটি ক্লিনিকে টিকা প্রদানের সিদ্ধান্ত নিয়েছে। এরই আলোকে গতকাল শনিবার হবিগঞ্জে কমিউনিটি ক্লিনিকে করোনা ভাইরাসের টিকা প্রদানের ১ম দিনে শুধু মাত্র বাহুবল উপজেলার ৭টি কমিউনিটি ক্লিনিকে এ টিকা প্রদান করা হয়েছে। লক্ষমাত্রার বিপরীতে টিকা গ্রহণের হার শতকরা ৯৯.৭%। জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে এতথ্য জানা যায়।

জেলা সিভিল সার্জন কার্যালয়ের পরিসংখ্যানবিদ মোঃ আব্দুল মতিন জানান দৈনিক খোয়াইকে, শনিবার ৬ নভেম্বর প্রথম দিনে শুধু মাত্র বাহুবল উপজেলার ৭টি কমিউনিটি ক্লিনিকে করোনার টিকা প্রদান করা হয়েছে। প্রতিটি ক্লিনিকে লক্ষ্যমাত্রা হলো ৫শত করে। সেই হিসেবে ৭টি কমিউনিটি ক্লিনিকে ৩হাজার ৫শত টিকা প্রদান করার কথা। লক্ষমাত্রার বিপরীতে ৩হাজার ৪৯১জন মানুষ টিকা গ্রহণ করেছেন। শতকরা হারে ৯৯.৭%।

তিনি আরো বলেন, আগামীকাল কয়েকটি উপজেলার কমিউনিটি ক্লিনিকে একসাথে টিকা প্রদান করা হবে। সরকারীভাবে আমাদেরকে নির্দেশনা দেওয়া হয়েছে যে, ৬ নভেম্বর থেকে ১১ নভেম্বরের মধ্যে রুটিন ইপিআই টিকা কার্যক্রমের সাথে সমন্বয় করে কমিউনিটি ক্লিনিকে করোনার টিকা প্রদান করার জন্য।

তবে এক রাউন্ড করে প্রতিটি কমিউনিটি ক্লিনিকে এ টিকা প্রদান করতে হবে। এক্ষেত্রে যেসকল উপজেলায় কমিউনিটি ক্লিনিকের সংখ্যা বেশী সেসকল উপজেলায় ২ থেকে ৩দিন লাগতে পারে, আর ছোট উপজেলা গুলোতে একদিনে শেষ করতে পারবে।

বাহুবল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ বাবুল কুমার দাস জানান, আজ প্রথম দিনে বাহুবল উপজেলার ২১টি কমিউনিটি ক্লিনিকের মধ্যে ৭টি ক্লিনিকে করোনার টিকা প্রদান করা হয়েছে। সুষ্টভাবে সম্পন্ন হয়েছে, কোন ধরণের অসুবিধা কিংবা পার্শপ্রতিক্রিয়ার কোন সংবাদ পাইনি।

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

95,640FansLike
1,432FollowersFollow
2,458FollowersFollow
2,145SubscribersSubscribe