27.6 C
Habiganj
বুধবার, ২৫ মে ২০২২

বাহুবলে ব্রীজ’র অনিয়মের সংবাদ সংগ্রহকালে সাংবাদিককে হেনস্তা- সাংবাদিকদের মধ্যে ক্ষোভ

জুবায়ের আহমেদ: হবিগঞ্জ বাহুবল উপজেলা সদরে নিম্নমানের সামগ্রী দিয়ে মেরামত কাজের সংবাদ সংগ্রহকালে সাংবাদিককে আটক করে থানায় দিলেন উপজেলা প্রকৌশলী। ঘটনাটি ঘটেছে ২৪ জুন বৃহস্পতিবার দুপুর ১টার দিকে করাঙ্গী নদীর ব্রিজের কাছে।

স্থানীয় সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে বাহুবল উপজেলা সদরের প্রধান সড়কের বেহাল অবস্থা ও করাঙ্গী নদীর ব্রীজ ঝুকিপূর্ণ হয়ে পড়েছে।এনিয়ে সোস্যাল মিডিয়া সহ ভুক্তভোগীরা ব্রিজটি মেরামতের দাবি জানান।এক পর্যায়ে চলতি অর্থ বছরে প্রায় ৪ লক্ষ টাকা বরাদ্দ দেয়া হয়।

কয়েকদিন ধরে রাতের আঁধারে কাজ চালিয়ে যাচ্ছে একটি ঠিকাদারি প্রতিষ্ঠান। কিন্তু কাজে নিম্নমানের সামগ্রী ব্যবহারের অভিযোগ উঠলে সোস্যাল মিডিয়া সহ স্থানীয় লোকজনের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়।

বৃহস্পতিবার ২৪জুন দুপুর একটার দিকে ব্রিজের মেরামত কাজের অনিয়মের সংবাদ সংগ্রহ করতে সেখানে যান সাংবাদ কর্মী আজিজুল হক সানু।
এসময় তিনি অনিয়মের ছবি তুলতে গেলে ক্ষেপে উঠেন প্রকৌশল অফিসের কয়েকজন।এমনকি তারা সাংবাদ কর্মী সানুর সাথে হাতাহাতিতে লিপ্ত হন তারা। এক পর্যায়ে তারা কৌশলে সংবাদ কর্মী সানুকে বাহুবল থানায় নিয়ে যান।

আজিজুল হক সানু থানায় যাওয়ার পর তার বিরুদ্ধে সরকারি কাজে বাঁধা ও মারধরের অভিযোগ মামলা দায়ের করেন উপজেলা সহকারী প্রকৌশলী আলফাজ উদ্দিন।বিষয়টি নিশ্চিত করে বাহুবল মডেল থানার ইন্সপেক্টর (তদন্ত) মোঃ আলমগীর কবির জানান মামলাটি এফআইআর করে একমাত্র আসামিকে আদালতে সোপর্দ করা হয়েছে।

এ ঘটনায় বাহুবলে কর্মরত সাংবাদিকদের মধ্যে বিরূপ প্রতিক্রিয়া ও ক্ষোভের সৃষ্টি হয়েছে।

অপরদিকে এ ঘটনার পর বৃহস্পতিবার রাত ১২ টার দিকে নিম্নমানের সামগ্রী ট্রাক্টরযোগে সরিয়ে নেন ঠিকাদারের লোকজন।

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে।
ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

আমাদের সাথে থাকুন

44,536FansLike
54,367FollowersFollow
4,359FollowersFollow
5,632SubscribersSubscribe

ক্যালেন্ডার