বাহুবলে মহাসড়কের পাশের তেলের দোকান পুড়ে ছাই

বাহুবলে মহাসড়কের পাশের তেলের দোকান পুড়ে ছাই

হবিগঞ্জের বাহুবলে মহাসড়কের পাশে আগুন লেগে তেলের দোকান পুড়ে ছাই হয়ে গেছে। এজন্য মহাসড়কে দীর্ঘ সময় ধরে যান চলাচল বন্ধ ছিল। রোববার (০৮ মার্চ) সকাল ১০ টার দিকে উপজেলার মিরপুর বিশ্বরোড তিতারকোনা পয়েন্টে এ ঘটনা ঘটে।

প্রতক্ষ্যদর্শীর থেকে জানা যায়, রোববার সকালে উপজেলার মিরপুর তিতারকোনা বিশ্বরোড পয়েন্টে রজব মিয়ার তেলের দোকানে আগুনের ধোয়া দেখতে স্থানীয় লোকজন। মুহুর্তেই আগুনের লেলিহান শিখা দোকানের চতুর্দিকে ছড়িয়ে পড়ে। দোকানে অরক্ষিত অবস্থায় ডিজেল, পেট্রোল ও অকটেন তেল ভর্তি কনটেইনার থাকায় বিকট শব্দে বিষ্ফোরিত হয়ে আগুনের লেলিহান শিখা ও কনটেইনারের টুকরাগুলো কয়েকশ ফুট উপরে উঠলে এলকায় আতংক ছড়িয়ে পড়ে। এ সময় ঢাকা-সিলেট মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে গিয়ে রাস্তার দুই পাশে শতাধিক যানবাহন আটকা পড়ে।

খবর পেয়ে শায়েস্তাগঞ্জ ফায়ারসার্ভিস স্টেশন অফিসার আরিফুল ইসলামের নেতৃত্বে দুইটি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুন নিয়ন্ত্রণে আসলে সকাল ১১ টার দিকে মহাসড়কে যান চলাচল স্বাভাবিক হয়। অগ্নিকান্ডে অন্তত দুই লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে স্থানীয়দের ধারণা।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় এক ব্যক্তি বলেন, খোলা অবস্থায় রাখা ডিজেল ও পেট্রোল ড্রামের পাশে অসাবধানতাবশত ফেলে দেওয়া জ্বলন্ত সিগারেটের শেষাংশ থেকে আগুনের সূত্রপাত ঘটে।

শায়েস্তাগঞ্জ ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার আরিফুল ইসলাম বলেন, “দোকানটির মালিক তিনজন আর তেলের ব্যবসাটি অবৈধভাবে চালিয়ে আসছে তারা, তাই কেউই আগুনের সূত্রপাতের সঠিক কারণ আমাদেরকে বলে নাই। মালিক পক্ষ আমাদেরকে সঠিক তথ্য না দেয়ায় আমরা কারণ উৎঘাটন না করেই ঘটনাস্থল থেকে চলে এসেছি।”