25.4 C
Habiganj
সোমবার, ২৩ মে ২০২২

বিএনপির আন্তর্জাতিক সম্পাদক হলেন হবিগঞ্জের কৃতি সন্তান আহমেদ আলী মুকিব

বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও সৌদি আরব বিএনপির আহবায়ক হবিগঞ্জের কৃতি সন্তান আহমদ আলী মুকিবকে বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য পদ থেকে বিএনপি জাতীয় নির্বাহী কমিটির আন্তর্জাতিক সম্পাদক পদে মনোনীত করা হয়েছে।

আহমদ আলী মুকিবকে দীর্ঘদিনের ত্যাগের মূল্যায়ণ হিসেবে ৫ এপ্রিল মঙ্গলবার বিএনপি যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, দেশ ও জাতির মুক্তির লক্ষ্যে আন্তর্জাতিক সম্পর্ক সুসংগঠিত করতে এবং বহিবিশ্বে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বার্তা প্রচারের লক্ষ্যে এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

দায়িত্ব পেয়ে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় আহমদ আলী মুকিব বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান আমার ওপর যে আস্থা এবং ভরসা রেখেছেন আমি ইনশাআল্লাহ বহির্বিশ্বে বিএনপিকে অতীতের ন্যায় ভবিষ্যতেও আরো গতিশীল ও সুসংগঠিত করে এর প্রতিদান দিবো।

তিনি আরো বলেন,বহির্বিশ্বে বিএনপির চেয়াপারর্সন আপসহীন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ও গনতন্ত্র পুর্নরুদ্বারের আন্দোলনকে আন্তর্জাতিক অঙ্গনে গতিশীল করার জন্য কাজ করে যাব।

এদিকে, সৌদিআরব বিএনপির আহ্বায়ক আহমদ আলী মুকিবকে জাতীয় নির্বাহী কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মনোনীতর খবরে উজ্জীবিত সৌদিআরব মধ্যেপ্রাচ্য সহ বহির্বিশ্ব বিএনপির নেতাকর্মীরা। দেশে-দেশে আনন্দ উল্লাস চলছে। নিজ নির্বাচনী এলাকা হবিগঞ্জ ২ বানিয়াচং-আজমিরীগঞ্জ আসনের নেতাকর্মীদের মধ্যেই চলছে আনন্দ উৎসব।

অভিনন্দন জানিয়েছেন বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সহ সম্পাদক ডক্টর শাকিরুল ইসলাম খান শাকিল,  কেন্দ্রীয় সেচ্ছাসেবক দলের উপদেষ্টা আসকির আলী, আমেরিকা স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন কমিটির আহ্বায়ক জিল্লুর রহমান জিল্লু, মিশিগান বিএনপির সভাপতি দেওয়ান আকমল চৌধুরী, সৌদিআরব পূর্বাঞ্চল বিএনপির সভাপতি আকম রফিকুল ইসলাম, আয়ারল্যান্ড বিএনপির সভাপতি হামিদুল নাসির, জার্মান বিএনপির সভাপতি আকুল মিয়া, গ্রীস বিএনপির সভাপতি মুখলেছুর রহমান, হলান্ড বিএনপির সভাপতি শরিফ উদ্দিন, ফ্রান্স বিএনপির সভাপতি সৈয়দ সাইফুর রহমান, সৌদিআরব পূর্বাঞ্চল বিএনপির সাধারণ সম্পাদক এডভোকেট মীর ছিদ্দিকুর রহমান ইমরান, পশ্চিমাঞ্চল বিএনপির সাধারণ সম্পাদক মীর মনিরুজ্জামান তফন, কাতার বিএনপির সাধারণ সম্পাদক শরিফুল হক সাজু, ফিনল্যান্ড বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জামান সরকার মনির, জার্মান বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাক খান, বেলজিয়াম বিএনপির সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ আলম হোসেন, যুক্তরাজ্য বিএনপি নেতা আমিনুল ইসলাম জুনায়েদ সহ বিশ্বের বিভিন্ন দেশের বিএনপি ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

উল্লেখ্য বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে মধ্যেপ্রাচ্য ২২টি দেশে বিএনপিকে ঢেলে সাজাতে এর আগে ১৩ই ফেব্রুয়ারি ২০২০ তাকে দায়িত্ব দেওয়া হয়।

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে।
ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

আমাদের সাথে থাকুন

44,536FansLike
54,367FollowersFollow
4,359FollowersFollow
5,632SubscribersSubscribe

ক্যালেন্ডার