সোমবার, ২৫ অক্টোবর ২০২১ খ্রিস্টাব্দ
সোমবার, ২৫ অক্টোবর ২০২১
23.3 C
Habiganj

বিদ্যুৎ বিহীন হবিগঞ্জ শহর

কালবৈশাখী ঝড়ের কবলে পরে রাত থেকে বিদ্যুৎ বিচ্ছিন্ন হবিগঞ্জ শহর। গতকাল রাতের ঝড়ের কারণে শহরের বিভিন্ন স্থানে ভেঙে যায় ৭-৮ টি বিদ্যুৎ এর খুঁটি। এতে করে সৃষ্টি হয় এই বিদ্যুৎ বিভ্রাট। ঝড় শুরুর পর হতে সকাল প্রায় ৯ ঘটিকা পর্যন্ত বিদ্যুৎ ছিলনা পুরো শহরে। ৯ ঘটিকার পর কয়েকটি এলাকায় বিদ্যুৎ আসে।

এদিকে শহরের গুরুত্বপূর্ণ রাস্তা কলেজ রোডে আদালত এলাকায় দুটি খুঁটি হেলে রাস্তায় চলে আসায় বিদ্যুৎ বিচ্ছিন্ন হওয়ার সাথে সাথে যানচলাচলে বাধা সৃষ্টি হয়। এতে করে এই রাস্তায় সবধরনের যানচলাচল বন্ধ আছে।

এছাড়াও পৈল রোড ও উপজেলা এলাকায় কয়েকটি খুঁটি ভেঙে রাস্তায় চলে আসে এবং কয়েক স্থানে গাছ ভেঙে বিদ্যুতের তার বিচ্ছিন্ন হওয়ার বিদ্যুৎ বিচ্ছিন্ন থাকার কারণ মনে করছে বিদ্যুৎ বিভাগের প্রকৌশলী।

দীর্ঘ সময় শহর বিদ্যুৎ বিচ্ছিন্নের কারণে জনমনে নেতিবাচক প্রভাব বিস্তার করছে। এবিষয়ে আদালত এলাকার বাসিন্দা এডভোকেট সাইফুল ইসলাম বলেন, “রাতে এই এলাকার ২টি খুঁটি ভেঙেছে। এখন প্রায় ১৫ ঘন্টা সময় অতিবাহিত হলেও এখনো মেরামত করা হয়নি কারেন্ট আসাত পরের বিষয়। কারেন্ট না থাকায় আদালতও বিদ্যুৎ বিচ্ছিন্ন অবস্থায় চলমান আছে।”

এবিষয়ে জানতে চাইলে হবিগঞ্জ জেলা বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের সহকারী মোঃ কবির হোসেন হবিগঞ্জ নিউজকে বলেন, শহরের আদালত এলাকা, “পৈল রোড ও উপজেলা এলাকায় ৭ থেকে ৮ টি খুঁটি পরে যায়। কোথাও গাছ ভেঙে বিদ্যুতের তার বিচ্ছিন্ন হওয়ার বিদ্যুৎ বিচ্ছিন্ন থাকার কারণ।”

জনাব কবির হোসেন আরো বলেন, “শহরের প্রায় অর্ধেক এলাকায় বিদ্যুৎ পুনঃসংযোগ দেয়া হয়েছে। বাকি অর্ধেকে সংযোগ দেয়ার জন্য কাজ করছি। আশা করি বিকালের মধ্যে সম্ভব হবে।”

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

95,640FansLike
1,432FollowersFollow
2,458FollowersFollow
2,145SubscribersSubscribe