শুক্রবার, আগস্ট ১৯, ২০২২

বিনামূল্যে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির

- Advertisement -
- Advertisement -
- Advertisement -
- Advertisement -

হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির এমপি বলেছেন, বিএনপি সরকারের আমলে দেশের কৃষকরা উচিতের চেয়ে বেশি মূল্য দিয়েও সার পাননি। সারের দাবিতে আন্দোলনে নামা ১৮ জন কৃষককে গুলি করে হত্যা করা হয়েছিল।

সে সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছিলেন আওয়ামী লীগ সরকারে এলে বিনামূল্যে সার-বীজ দেওয়া হবে। আজকের অনুষ্ঠানে সেই প্রতিশ্রুতি পূরণের বাস্তব প্রমাণ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশজুড়ে বিনামূল্যে সার ও বীজ বিতরণের পাশাপাশি মূল্যবান কৃষি যন্ত্রপাতি দিচ্ছেন ৭০ শতাংশ ভর্তুকিতে।

তিনি সোমবার হবিগঞ্জ সদর উপজেলা পরিষদ অডিটোরিয়ামে হবিগঞ্জ সদর উপজেলায় রোপা আমন মৌসুমে সাম্প্রতিক বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে পুনর্বাসন কার্যক্রমের আওতায় বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

এমপি আবু জাহির আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকার বছরজুড়ে কৃষকদেরকে নানাধরণের সুবিধা দিয়ে থাকে। এ সরকার দেশের কৃষিতে উন্নয়নের বিপ্লব ঘটিয়েছে। এই ধারা অব্যাহত রাখতে আওয়ামী লীগের বিকল্প নেই।

হবিগঞ্জ জেলায় রোপা আমন মৌসুমে বন্যায় ক্ষতিগ্রস্ত ১৮ হাজার ৯০০ জন কৃষককে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার দিচ্ছে সরকার। উপকারভোগী কৃষকদের প্রতিজনকে ৫ কেজি আমন ধানের বীজ, ১০ কেজি ডাই অ্যামোনিয়াম ফসফেট (ডিএপি) ও ১০ কেজি করে মিউরেট অব পটাশ (এমওপি) সার দেওয়া হচ্ছে।

কৃষি বিভাগ জানায়, চলতি অর্থ বছরে সাম্প্রতিক বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে পুনর্বাসন কার্যক্রমের আওতায় জেলার ৯টি উপজেলা ও ৬টি পৌরসভার ১৮ হাজার ৯০০ জন কৃষককে এ প্রণোদনা দেওয়া হচ্ছে। উপকারভোগী কৃষকদের মধ্যে হবিগঞ্জ সদর ও শায়েস্তাগঞ্জ উপজেলায় ২ হাজার ৯০০, লাখাইয়ে ১ হাজার ৫০০, বানিয়াচংয়ে ২ হাজার ৫০০, আজমিরীগঞ্জে ২ হাজার, নবীগঞ্জে ৩ হাজার, বাহুবলে ২ হাজার ৪০০, চুনারুঘাটে ১ হাজার ও মাধবপুর উপজেলার ৩ হাজার জন। বাকী ৬০০ জন বিভিন্ন পৌরসভার বাসিন্দা।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাজরাতুন নাঈম। বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মোতাচ্ছিরুল ইসলাম, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ইয়াছিন আরাফাত রানা, সদর উপজেলা কৃষি কর্মকর্তা সুকান্ত ধর, সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মর্তুজা, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান এমএ মোতালিব, সাধারণ সম্পাদক আব্দুর রহমান প্রমুখ।

- Advertisement -

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

আমাদের সাথে থাকুন

22,341FansLike
1,342FollowersFollow
5,234FollowersFollow
3,542SubscribersSubscribe

জনপ্রিয় সংবাদ

আরো কিছু সংবাদ
Related

মাধবপুরে চা-শ্রমিকদের সড়ক অবরোধ

সারা দেশে ১৬৮ চা বাগানে চা শ্রমিকদের দৈনিক হাজিরা...

মাধবপুরে বিক্ষোভ মিছিল

বিএনপি-জামায়াত জোট সরকারের শাসনামলে সংঘটিত দেশব্যাপী সিরিজ বোমা হামলার...

বানিয়াচংয়ে বঙ্গবন্ধুর শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত

স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির জনক বংগবন্ধু শেখ মুজিবুর রহমানের...

থানা পুলিশের অভিযানের পরও বানিয়াচংয়ে থেমে নেই অপরাধ কর্মকান্ড

হবিগঞ্জের বানিয়াচং থানা পুলিশ দিন-রাতে একের পর অভিযান চালিয়ে...