সোমবার, ২৫ অক্টোবর ২০২১ খ্রিস্টাব্দ
সোমবার, ২৫ অক্টোবর ২০২১
22.1 C
Habiganj

বুল্লা বাজারে নৌ-ঘাটলা ছোট হওয়ায় বানিজ্যে দুর্ভোগ

সুতাং নদীর তীরবর্তী বুল্লা বাজার লাখাই উপজেলার অন্যতম ব্যবসায়িক প্রাণকেন্দ্র। নদী তীরবর্তী বাজার হওয়ায় প্রায় সারা বছরই নৌ-পথে ক্রেতা বিক্রেতাগন এ বাজারে পণ্যাদি আনা নেওয়া করে থাকে। বর্ষাকালে উপজেলার দূরবর্তী গ্রামগুলোর ক্রেতাসাধারণ ও উপজেলার পার্শ্ববর্তী উপজেলার লোকজনের বাজারে আসা যাওয়ার ক্ষেত্রে নৌকাই একমাত্র অবলম্বন।

উপজেলার বুল্লা ইউনিয়নের প্রায় প্রতিটি গ্রাম এবং কিশোরগঞ্জ জেলার অষ্টগ্রাম উপজেলার বিভিন্ন গ্রামের লোকজন নৌকাযোগে এ বাজারে আসা যাওয়া করে থাকেন। কিন্তু এসব নৌযান বাজারে ভিড়ানোর মতো সুপ্রসস্থ ঘাটলা না থাকায় নৌকা ভিড়ানো ও যাত্রী সাধারনের উঠা নামায় চরম ভোগান্তি পোহাচ্ছে।

বর্তমানে স্থানীয় ধান হাটায় নৌকা ভিড়ানোর একটি ছোট ঘাটলা থাকলেও তা খুবই অপ্রশস্ত এবং আগত নৌ সমাগমের তুলনায় অপ্রতুল। এতে বাজারে আগত ক্রেতা বিক্রেতা ও এপথে দূরবর্তী লক্ষে গমনাগমকারীদের অবর্ণনীয় ভোগান্তিতে পড়তে হচ্ছে। এ অবস্থা থেকে উত্তোরনে বাজারের সুুতাং নদীর তীরবর্তী বটগাছের পাশে একটি সুপ্রসস্থ নৌ-ঘাটলা নির্মানের দাবী দীর্ঘদিনের।

এ স্থানে ঘাটলা নির্মিত হলে আগত যাত্রী সাধারনের ভোগান্তি লাঘব হবে। এ ব্যাপারে বুল্লাবাজার ব্যবস্থাপনা কমিটির আহবায়ক ও বুল্লা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ মুক্তার হোসেন বেনু জানান, ঘাটলা সংকটে নৌপথে আগত ক্রেতা বিক্রেতাদের ভোগান্তি চরমে। বাজারে ঘাটলা নির্মানের চেষ্টা চালাচ্ছি।

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

95,640FansLike
1,432FollowersFollow
2,458FollowersFollow
2,145SubscribersSubscribe