25.4 C
Habiganj
মঙ্গলবার, ২৪ মে ২০২২

বৃন্দাবন কলেজে মুজিববর্ষে বাংলাদেশ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

‘মুজিববর্ষে বাংলাদেশঃ শিক্ষা ক্ষেত্রে অর্জন ও প্রত্যাশা’ শীর্ষক শিরোনামে বৃন্দাবন সরকারি কলেজ, হবিগঞ্জ-এ আজ সকাল ১১:০০ ঘটিকায় এক অনলাইন সেমিনার আয়োজিত হয়।

উক্ত সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক সাজিয়া শারমিন।

বঙ্গবন্ধুর শিক্ষাজীবনে অধিকার আদায়ের লক্ষ্যে গৃহীত বিভিন্ন পদক্ষেপ থেকে শুরু করে শিক্ষা নিয়ে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার প্রত্যাশা বিষয়ে বিস্তারিত আলোচনা করে তাঁর সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র শিক্ষাবান্ধব বিভিন্ন উদ্যোগ নিয়ে আলোকপাত করেন।

এছাড়াও প্রাবন্ধিক মুজিববর্ষের প্রত্যাশা ও করোনা পরিস্থিতিতে শিক্ষার সংকট এবং উত্তরণে গৃহীত পদক্ষেপের আলোকে শিক্ষাক্ষেত্রে সমস্যা ও সম্ভাবনা তুলে ধরেন।

কলেজের সুযোগ্য অধ্যক্ষ প্রফেসর দেওয়ান জামাল উদ্দিন চৌধুরী তথ্যবহুল প্রবন্ধ উপস্থাপনার জন্য সহকারী অধ্যাপক সাজিয়া শারমিন-কে ধন্যবাদ জানিয়ে বলেন, শিক্ষাকে পেছনে ফেলে দেশকে এগিয়ে নিয়ে যাওয়া সম্ভব নয়। বৈশ্বিক শিক্ষাসূচকে বাংলাদেশের শিক্ষা পরিস্থিতি তুলে ধরে মুজিব বর্ষের আদর্শকে ধারণ করে শিক্ষার উন্নয়নে সকলকে নিজ নিজ অবস্থান থেকে ভূমিকা রাখেন। শিক্ষক যেন শিক্ষার্থীর কাছে আদর্শ হিসেবে উপস্থাপিত হতে সর্বদা নিজেকে আচার, আচরণ, কথা-বার্তা ও জ্ঞানে সমৃদ্ধ করেন। অধ্যক্ষ মহোদয় সহকর্মীদের উদ্দেশ্যে বলেন, “একজন মহান শিক্ষকের প্রধান কাজ হলো শিক্ষার্থীদের মোটিভেট করা।”

সহকারী অধ্যাপক ড. মোহাম্মদ আজহারুল ইসলামের সঞ্চালনায় উক্ত সেমিনারে বক্তব্য রাখেন শিক্ষক পরিষদের সম্পাদক ও ব্যবস্থাপনা বিভাগের বিভাগীয় প্রধান ও অধ্যাপক মোঃ ইলিয়াস বখত চৌধুরী, রসায়ন বিভাগের বিভাগীয় প্রধান ও সহযোগী অধ্যাপক আলপনা কর্মকার, ইতিহাস বিভাগের বিভাগীয় প্রধান ও সহযোগী অধ্যাপক সৈয়দা রকিবুন্নাহার, উদ্ভিদবিদ্যা বিভাগের বিভাগীয় প্রধান ও সহযোগী অধ্যাপক আবু আহমদ আহসান কবির, সহকারী অধ্যাপক মোঃ তোফাজ্জল আলী, ড. সুভাষ চন্দ্র দেব, জনাব হিমাংশু শেখর সুত্রধর, প্রভাষক জনাব মিলি আক্তার তমা, জনাব মোসলেম উদ্দীন প্রমুখ।

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে।
ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

আমাদের সাথে থাকুন

44,536FansLike
54,367FollowersFollow
4,359FollowersFollow
5,632SubscribersSubscribe

ক্যালেন্ডার