৫ জুলাই, ২০২০ইং, রোজ: রবিবার
৫ জুলাই, ২০২০ইং, রোজ: রবিবার
হোম মাধবপুর বৃষ্টির পানি ও কাদামাটিতে বেহাল মাধবপুর সবজি বাজার

বৃষ্টির পানি ও কাদামাটিতে বেহাল মাধবপুর সবজি বাজার

মোঃজাকির হোসেনঃ হবিগঞ্জ জেলার মাধবপুর উপজেলায় করোনাভাইরাসের সংক্রমণ রোধে মাধবপুর বাজারে এলাকায় অবস্থিত সবজি বাজারকে মাধবপুর উপজেলা মাঠে স্থানান্তর করে উপজেলা প্রশাসন। সেখানে সামাজিক দূরত্ব বজায় রেখে সবজি ক্রয়ের ব্যবস্থা করা হয়।

কয়েকদিনের টানা বৃষ্টিতে পানি জমে যায়, হাটার মত অবস্থা নেই বললেই চলে। এতে বিড়ম্বনা ও ক্ষতিতে পড়তে হচ্ছে সবজি বিক্রেতাগণকে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, মাধবপুর উপজেলা মাঠে কাঁচাবাজারে বিভিন্ন দূরদূরান্ত থেকে মানুষ এসেছে বাজার করার জন্য আবার কিছু ক্ষুদ্র বিক্রেতা নিজের চাষ করা জমির সবজি নিয়ে বসেছেন। কিন্তু বসার মত জায়গায় নেই উচু করে নিচে ইটের স্লব দিয়ে তার ওপর কাঠের পাটাতনের মত করে নিয়মিত দোকানিরা দোকানদারী করছে।

তাতেও বাধছে সমস্যা। জোরে বৃষ্টি আসলেই ভিজে যায় আলু পেঁয়াজসহ আরও অনেক মালামাল। কাদা পানি মাড়িয়ে বাজার করতে হচ্ছে ক্রেতাদের।

বাজার সবজি কমিটির সাধারণ সম্পাদক ছোট্টু মিয়া বলেন, সরকার যেখানে আমাদের স্থানান্তর করেছে সেখানেই রয়েছি। কিন্তু ঝড় বৃষ্টি হলে দোকান ঠিক মত করা যায় না। নিচে পানি হয়ে যায় এক হাঁটু।

ছোট্টু মিয়া আরো বলেন, দোকানদারি করতে অসুবিধা হয়। তারপরও কষ্ট করে দোকান পাট খুলছি। পরিবার পরিজন নিয়ে বাঁচার জন্য দোকান খুলছি। আমরা নিজেরা টাকা ওঠায়ে মাঠে পানি যাওয়ার জায়গা করে দিয়েছি। এমন অবস্থা হলে আমরা দোকান বন্ধ করে দিবো। আমরা বারবার উপজেলা প্রশাসনের সঙ্গে যোগাযোগ করছি, শুধু আশ্বাস দিচ্ছে।।

ক্রেতা সাইফুল ইসলাম, আলেম খাঁ সহ আরোও অনেকে বলেন, মাধবপুরে বাজার ভিতরে সবজি বাজার ছিল। করোনার সংক্রমণের কারণে কাচামালের বাজার মাধবপুরে উপজেলা মাঠে। এখানে ক্রেতারা সামাজিক দূরত্ব বজায় রেখে সবজি ক্রয় করলেও আকাশের বৃষ্টির কারণে বাজারে এই অবস্থা সৃষ্টি হয়। যাওয়ার জায়গা নেই। কাদামাটি হয়ে হাঁটু গেরে যাওয়ার অবস্থা।

এ বিষয়ে উপজেলা সহকারী কমিশনার ভূমি  আয়েশা আক্তার বলেন, তরকারি বাজার খোলা, জায়গা ছাড়া অন্যত্রর সরানোর করোনা পরিস্থিতিতে কোনভাবেই সম্ভব না। উনারা আমার সঙ্গে যোগাযোগ করেছে, আমি স্যারের সঙ্গে কথা বলে দ্রুত সমাধান করা হবে।

3,948FansLike
1,432FollowersFollow
2,458FollowersFollow
2,145SubscribersSubscribe

সর্বশেষ সংবাদ

ব্রিটেনে বর্ষসেরা চিকিৎসক সিলেটের ফারজানা

ব্রিটেনের বর্ষসেরা চিকিৎসক (জিপি অব দ্য ইয়ার) মনোনীত হলেন বাংলাদেশের সিলেটের মেয়ে ফারজানা হুসেইন। জাতীয় স্বাস্থ্যবিষয়ক সেবা সংস্থা (এনএইচএস) তাকে এই সম্মাননা দেয়। ইস্ট লন্ডনের...

করোনায় হবিগঞ্জে ৪ মাসে ৩২ খুন

করোনা আতঙ্কে যখন সারা দেশ কাবু। সরকার, প্রশাসন ও আইনশৃঙ্খলাবাহিনী যখন করোনা নিয়ন্ত্রনে হিমশিম খাচ্ছে হবিগঞ্জে ঠিক তখনই মাথা ছাড়া দিয়ে উঠেছে অপরাধ প্রবণতা।...

হবিগঞ্জে বাম জোটের রাস্তা অবরোধ

হবিগঞ্জে বাম জোটের রাস্তা অবরোধ কর্মসূচি পালিত হয়েছে। করোনা টেস্টে ফি নির্ধারনের চক্রান্ত বাতিল করে বিনামূল্যে চিকিৎসা, পাট কল বন্ধের সিদ্ধান্ত প্রত্যাহার, বছরে একাধিক বার...

বিশ্বে করোনায় মৃত পাঁচ লাখ ১৬ হাজারের বেশি

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসজনিত কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে বিশ্বে মৃতের সংখ্যা আজ বুধবার রাতে বেড়ে দাঁড়িয়েছে পাঁচ লাখ ১৬ হাজারের বেশি। বিশ্বব্যাপী করোনাভাইরাসের সর্বশেষ পরিসংখ্যান জানার...

হবিগঞ্জ ‘ল’ কলেজের প্রতিষ্ঠাতা আব্দুল মতিন খান আর নেই

হবিগঞ্জ জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি, হবিগঞ্জ 'ল' কলেজের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, সর্বজন শ্রদ্ধেয় সিনিয়র এডভোকেট মোঃ আব্দুল মতিন খান অদ্য দুপুর ১.৪০ ঘটিকার সময়...