২৬ অক্টোবর (সোমবার) ২০২০ খ্রিষ্টাব্দ
33 C
Habiganj
২৬ অক্টোবর (সোমবার) ২০২০ খ্রিষ্টাব্দ
হোম সিলেট ব্রিটেনে বর্ষসেরা চিকিৎসক সিলেটের ফারজানা

ব্রিটেনে বর্ষসেরা চিকিৎসক সিলেটের ফারজানা

ব্রিটেনের বর্ষসেরা চিকিৎসক (জিপি অব দ্য ইয়ার) মনোনীত হলেন বাংলাদেশের সিলেটের মেয়ে ফারজানা হুসেইন। জাতীয় স্বাস্থ্যবিষয়ক সেবা সংস্থা (এনএইচএস) তাকে এই সম্মাননা দেয়।

ইস্ট লন্ডনের নিউহ্যামের বাসিন্দা ফারজানা হুসেইন গেল ১৮ বছর ধরে স্থানীয় পর্যায়ে শ্রেষ্ঠ চিকিৎসকের খেতাব পেয়ে আসলেও এবারেই তিনি জাতীয় পর্যায়ে জিপি বা বর্ষসেরা চিকিৎসক মনোনীত হলেন। সেরা চিকিৎসককে সম্মান জানাতে ডা. ফারজানার ছবিসহ রাস্তায় বিলবোর্ডে টানিয়েছে স্থানীয় কাউন্সিল।

ফারজানা হুসেইন টানা তিন বছর নিউহ্যামে স্থানীয় চিকিৎসা কমিটিতে ছিলেন। সেই সঙ্গে নিউহ্যামের জেনারেল প্র্যাকটিস ফেডারেশন বোর্ডের পরিচালকের দায়িত্বও পালন করে আসছেন। এছাড়া তিনি ব্রিটেনের এনএপিসি কাউন্সিলের সদস্য। তিনি প্রাথমিক কেয়ার নেটওয়ার্কের জন্য একজন ক্লিনিক্যাল পরিচালক হিসেবে নিয়োগ পেয়েছেন।

১৯৭০ সালে স্কলারশিপ নিয়ে ব্রিটেনে চিকিৎসা বিজ্ঞানে পড়াশোনা করতে আসেন ফারজানা। এরপর থেকে তাদের পরিবার এখানেই বসবাস করে আসছেন।

ফারজানা হোসেইন বিয়ানীবাজারের মোল্লাপুর গ্রামের ক্যান্সার বিশেষজ্ঞ প্রফেসর সফি আহমেদের সহধর্মিনী। দুই কন্যা সন্তানের জননী ডা. ফারজানা হোসেইন যুক্তরাজ্যের ন্যাশনাল এ্যাসোসিয়েশন অব প্রাইমারি কেয়ারের নির্বাহী পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন।

সম্পর্কিত সংবাদ

95,640FansLike
1,432FollowersFollow
2,458FollowersFollow
2,145SubscribersSubscribe

সর্বশেষ সংবাদ