শনিবার, ২৯ জানুয়ারি ২০২২ খ্রিস্টাব্দ

English

19 C
Habiganj
শনিবার, ২৯ জানুয়ারি ২০২২

ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায় আর নেই

উপমহাদেশের বর্ষীয়ান রাজনীতিবিদ ও ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায় (৮৪) আর নেই। সাবেক এই রাষ্ট্রপতির ছেলে অভিজিৎ মুখোপাধ্যায় এ খবর নিশ্চিত করেছেন বলে ভারতের শীর্ষ সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে।প্রণব মুখোপাধ্যায়ের মৃত্যুতে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা গভীর শোক প্রকাশ করেছেন।

প্রবীণ এই রাজনীতিবিদ গত ১০ অগাস্ট থেকে দিল্লির আর্মি রিসার্চ অ্যান্ড রেফারেল হাসপাতালে ভর্তি ছিলেন। হাসপাতালে ভর্তির আগের দিন রাতে বাথরুমে পড়ে গিয়ে মাথায় আঘাত পেয়েছিলেন তিনি। পরীক্ষা করাতে তাঁকে নিয়ে যাওয়া হয়েছিল হাসপাতালে। হাসপাতালে নেওয়ার পর পরীক্ষায় ধরা পড়ে তিনি করোনায় আক্রান্ত। বিষয়টি তিনি নিজেই টুইট করেছিলেন।

হাসপাতালে ভর্তির দিনই প্রণব মুখোপাধ্যায়ের অস্ত্রোপচার করা হয়। তারপর থেকেই তাঁকে ভেন্টিলেশনে রাখা হয়েছিল। একদল বিশেষজ্ঞ চিকিৎসক প্রণব মুখোপাধ্যায়ের স্বাস্থ্য সংক্রান্ত বিষয়ে নজরদারি করছিলেন।

আজ সোমবার সকালেও আর্মি হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছিল, প্রণব মুখোপাধ্যায়ের শারীরিক অবস্থার অবনতির কথা। কোমায় থাকা প্রণবকে রাখা হয়েছিল ভেন্টিলেশন সাপোর্টে।

উল্লেখ্য, প্রণব মুখোপাধ্যায় ২০১২ থেকে ২০১৭ সাল পর্যন্ত ভারতের রাষ্ট্রপতি ছিলেন।

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

95,640FansLike
1,432FollowersFollow
2,458FollowersFollow
2,145SubscribersSubscribe