ভারতে একদিনে করোনায় ১৬ হাজার আক্রান্তের রেকর্ড

Habiganj-news-covid-19

ভারতে মোট শনাক্ত করোনা রোগীর সংখ্যা এখন ৪ লাখ ৭৩ হাজার ১০৫। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে কোভিড-১৯ পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছে প্রায় ১৬ হাজার।

দেশটিতে গতকাল প্রায় ১৫ হাজার আক্রান্ত ছিল প্রাদুর্ভাব শুরুর পর একদিনে সর্বোচ্চ শনাক্তে। এভাবে প্রতিদিনই সেখানে আক্রান্তের রেকর্ড ভাঙছে।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় করোনা নিয়ে নিয়মিত ব্রিফিংয়ে বৃহস্পতিবার জানায়, গত ২৪ ঘণ্টায় নতুন করে আরো ১৬ হাজার ৯২২ জন শনাক্ত হওয়ার পর দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে এখন ৪ লাখ ৭৩ হাজার ১০৫। এছাড়া একই সময়ে নতুন করে আরো ৪১৮ জনের মৃত্যুর মাধ্যমে মোট মৃতের সংখ্যা ১৪ হাজার ৮৯৪।

আক্রান্তদের মধ্যে এখনো শরীরে ভাইরাসটি বহন করছেন এমন মানুষের সংখ্যা ১ লাখ ৮৬ হাজার ৫১৪ জন। সুস্থ হয়ে গেছেন ২ লাখ ৭১ হাজারের মতো মানুষ। আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি মহারাষ্ট্র রাজ্যে। সেখানে শনাক্ত ১ লাখ ৪৩ হাজার প্রায়। ইতোমধ্যে সেসব আক্রান্তের ৬ হাজার ৭০০ এর বেশি মারা গেছে।

এছাড়া আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় স্থানে রয়েছে দেশটির জাতীয় রাজধানী অঞ্চল দিল্লি। গতকাল সবচেয়ে বেশি কোভিড-১৯ পজিটিভ শনাক্ত হয়েছে দিল্লিতে; ৩ হাজার ৭৮৮ জন। এ নিয়ে দিল্লিতে আক্রান্তের সংখ্যা ৭০ হাজার ছাড়াল। শীর্ষ আক্রান্ত রাজ্যের এই দুই রাজ্যের পর রয়েছে তামিলনাডু, গুজরাট ও উত্তরপ্রদেশ।

বিবিসির প্রতিবেদন অনুযায়ী মোট ৪ লাখ ৭০ হাজারের বেশি করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত মানুষ নিয়ে বিশ্বের শীর্ষ আক্রান্ত দেশের তালিকায় ভারতের অবস্থান এখন চতুর্থ। শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রের পর এই তালিকায় দ্বিতীয় ও তৃতীয় স্থানে রয়েছে যথাক্রমে ব্রাজিল এবং রাশিয়া।