সোমবার, জুন ২৭, ২০২২

ভারতে করোনায় আক্রান্ত ৭৪৪৭, মৃত ২৩৯

- Advertisement -
- Advertisement -
- Advertisement -
- Advertisement -

করোনাভাইরাস আতঙ্কে কাঁপছে গোটা ভারত। প্রতিদিন লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনায় আক্রান্তের সংখ্যা। আজ শনিবার পর্যন্ত ভারতে সাত হাজার ৪৪৭ জন আক্রান্ত হয়েছেন। গত ২৪ ঘণ্টায় ভারতে এক হাজার করোনা রোগী শনাক্ত হয়েছে। একদিনে ভারতে এটিই সর্বোচ্চ।

ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় জানিয়েছে, ভারতে মোট করোনা আক্রান্ত সাত হাজার ৪৪৭ জনের মধ্যে ৬ হাজার ৫৬৫ জন সক্রিয় রোগী। আর সুস্থ হয়ে উঠেছেন ৬৪২ জন। মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৩৯ জনে। গত ২৪ ঘণ্টায় আরো ৪০ জনের মৃত্যু হয়েছে।

এদিকে মহারাষ্ট্রে প্রতিদিনই করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা বেড়ে চলেছে। এ পর্যন্ত এই রাজ্যে দেড় হাজার জনের বেশি আক্রান্ত হয়েছেন। করোনার প্রকোপ ভারতে শুরু হওয়ার পর থেকে দেশটির বাণিজ্যনগরী মুম্বাইতে ৮০০ জনের বেশি করোনা রোগী ধরা পড়েছে। দেশের সব রাজ্যের তুলনায় মহারাষ্ট্রে মৃত্যুর হার সবচেয়ে বেশি, মহারাষ্ট্রে এ পর্যন্ত মৃত্যু হয়েছে ১১০ জনের। ভারতের মধ্যে এই রাজ্যেই ৪৬ শতাংশ মৃত্যু হয়েছে।

গত কয়েকদিন তামিলনাড়ুতেও করোনায় আক্রান্তের সংখ্যা বাড়ছে। ৯১১ জনের করোনা শনাক্ত করা হয়েছে। এ ছাড়া দিল্লিতে করোনা আক্রান্তের সংখ্যা ৯০৩ জন। গতকাল শুক্রবার উত্তরপ্রদেশে ২০ জনেরও বেশি নতুন করোনা আক্রান্ত হয়েছেন। এই  রাজ্যে মোট করোনা রোগীর সংখ্যা ৪৩১ জন। রাজস্থানে এ সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৫৩ জন।

মধ্যপ্রদেশে নিশ্চিত করোনায় আক্রান্ত ৪৩৫ জন এবং মৃত্যু হয়েছে  ৩৩ জনের। কেরালায় ৩৬৪ জন করোনায় আক্রান্ত হয়েছে বলে জানা গেছে। গুজরাটে একদিনে ৬৭ জনের করোনা পজিটিভ এসেছে। গুজরাটে মোট করোনা রোগীর সংখ্যা ৩০৮ জন।

ভারতে ২১ দিনের লকডাউন চলছে। ১৪ এপ্রিল শেষ হওয়ার কথা রয়েছে। তবে তা বাড়ানোর আলাপ আলোচনা শুরু হয়েছে। এরই মধ্যে ভারতের ওড়িশা ও পাঞ্জাব লকডাউন বাড়িয়ে দেওয়ার ঘোষণা করেছে। ৩০ এপ্রিল পর্যন্ত এই দুই রাজ্যে লকডাউন চলবে।

ভারতে এখন পর্যন্ত গোষ্ঠীগত সংক্রমণ নেই বলে দাবি করেছে ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়।

গত বৃহস্পতিবার দেশটিতে করোনা পরীক্ষার হার ছিল দশমিক ২ শতাংশ। এ পর্যন্ত মোট ১৬ হাজার নমুনা পরীক্ষা করা হয়েছে। তবে এখনো দেড় লাখ নমুনা পরীক্ষা করার বাকি রয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

- Advertisement -

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

আমাদের সাথে থাকুন

22,341FansLike
1,342FollowersFollow
5,234FollowersFollow
3,542SubscribersSubscribe

জনপ্রিয় সংবাদ

আরো কিছু সংবাদ
Related

বানিয়াচংয়ে গরুসহ দুই চোর আটক

হবিগঞ্জের বানিয়াচংয়ে জনতার হাতে গরুসহ দুই চোর আটক। গরুসহ...

এন.এস.আই এর পক্ষ থেকে বানিয়াচং-আজমিরিগঞ্জে ত্রান বিতরণ

জাতীয় নিরাপত্তা গোয়েন্দা অধিদপ্তর (এনএসআই) এর পক্ষ থেকে...

সিলেটে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন শায়েস্তাগঞ্জের ব্যবসায়ী সারোয়ার আলম শাকিল

হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ স্বনামধন্য বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক মোঃ সারোয়ার...