রবিবার, ৫ ডিসেম্বর ২০২১ খ্রিস্টাব্দ
রবিবার, ৫ ডিসেম্বর ২০২১
26 C
Habiganj

মসজিদ নির্মাণে এম ক্বারী আনিসুর রহমান ওয়েলফেয়ার ট্রাস্টের নগদ অনুদান প্রদান

হোসাইন মির্জাঃ আজ (১৪ই নভেম্বর) রবিবার বাদ মাগরিব হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলাধীন সামাজিক সংগঠন ‘এম ক্বারী আনিসুর রহমান ওয়েলফেয়ার ট্রাস্ট’ এর পক্ষ থেকে স্থানীয় দুর্গাপুর বাজার জামে মসজিদ ও হাতুড়াকান্দি জামে মসজিদের নির্মাণ কাজের জন্য আর্থিক অনুদান প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। মাওঃ খিজির আহমদের কুরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্টান শুরু হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন ৭ নং উবাহাটা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব রজব আলী।

তিনি বলেন, প্রতিষ্ঠালগ্ন থেকেই সংগঠনটি আর্থ-সামাজিক উন্নয়নে ব্যাপক ভূমিকা রাখছে যা সত্যিই প্রশংসার দাবিদার। আমি আশা করি এই সংগঠনটি সামাজিক কাজের মাধ্যমে আরও বেশি অবধান রাখবে।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হবিগঞ্জ জেলা পরিষদের সদস্য ও আওয়ামী লীগ নেতা আব্দুল্লাহ সরদার।

তিনি বলেন, এম. ক্বারী আনিছুর রহমান জীবিত অবস্তায় অনেক মসজিদ ও মাদ্রাসা তৈরির জন্য সমাজে বিশেষ অবধান রেখেছেন। আজ উনার ২য় মৃত্যু বার্ষিকী। আজকের এই দিনে আমরা উনাকে স্মরন করি এবং মহান মাবুদের কাছে উনাকে জান্নাতুল ফেরদৌসের বাসিন্দা করার জন্য দোয়া করি।

এম ক্বারী আনিসুর রহমান ওয়েলফেয়ার ট্রাস্ট

তিনি উক্ত সংগঠনটির দীর্ঘায়ু কামনা করেন এবং মসজিদ নির্মাণসহ এলাকায় দুঃস্থ ও অসহায় মানুষের পাশে দাঁড়ানোর এই চলমান উদ্যোগকে সাধুবাদ জানান।

সংগঠনটির চেয়ারম্যান মোহাম্মদ নুরুল হক বলেন, আমরা এলাকাবাসী ও অসহায় মানুষদের পাশে আছি এবং থাকব। আর আমাদের পিতা যে সকল মসজিদ গড়ে তুলতে সক্রিয় ভূমিকা রেখেছেন, সেই সকল মসজিদের নির্মাণ কাজে একটা শুভ সূচনামাত্র। আজকের এই অনুদান প্রদান কর্মসূচি ভবিষ্যতেও চালু থাকবে ইনশাল্লাহ।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন চুনারুঘাট সদর ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের মেম্বার আকবর আলী, আল-আমানাহ গ্রুপের চেয়ারম্যান আলহাজ্ব শহিদুল ইসলাম (বাবুল), বাজার সেক্রেটারি আলহাজ্ব আব্দুস সাত্তার, হাতুড়া কান্দি মসজিদের সভাপতি আলহাজ্ব ছুরুক আলী, বাজার মসজিদের সেক্রেটারি নুরুল ইসলাম, আলোর পথে উচ্চ বিদ্যালয় এর প্রধান শিক্ষক মকছুদ আলী ও এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গ।

এম ক্বারী আনিসুর রহমান ওয়েলফেয়ার ট্রাস্ট

সংগঠনটির পরিচালনা পর্ষদের সম্মানিত পরিচালক ফ্রান্স প্রবাসী মোহাম্মদ শামসুল হকের পক্ষে উক্ত ট্রাস্টের চেয়ারম্যান মোহাম্মদ নুরুল হক মসজিদ দুটি নির্মাণ কাজের জন্য ৪০,০০০/= টাকার একটি চেক হস্তান্তর করেন।

উক্ত ট্রাস্টের পরিচালক এক বার্তায় বলেন, সংগঠনটি সবসময় আর্থ-সামাজিক প্রতিষ্ঠান হিসেবে ভূমিকা রাখবে।

তিনি আরও জানিয়েছেন, তার পিতা মাওলানা ক্বারী আনিসুর রহমানের স্মৃতিকে অমলিন ও স্থায়ী করে রাখতে এবং সদকায়ে জারিয়া হিসেবে উক্ত কর্মকাণ্ডের ধারাবাহিতা অবশ্যই অব্যাহত থাকবে ইনশাল্লাহ।

তিনি আজকের এই মহতী অনুষ্ঠানের সফলতার জন্য এলাকাবাসীকে ধন্যবাদ জানিয়েছেন এবং পরিশেষে সকলের দোয়া ও সহযোগিতা কামনা করেছেন।

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

95,640FansLike
1,432FollowersFollow
2,458FollowersFollow
2,145SubscribersSubscribe