রবিবার, ১৭ অক্টোবর ২০২১ খ্রিস্টাব্দ
রবিবার, ১৭ অক্টোবর ২০২১
31 C
Habiganj

সামাজিক সংগঠন হাসি’র জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড-২০২০ গ্রহণ

ইয়াং বাংলা আয়োজিত ‘জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড-২০২০’ বিজয়ী “হবিগঞ্জ এ্যাসোসিয়েশন ফর অটিজম এন্ড সোস্যাল ইমপ্রোভমেন্ট “হাসি” এর পক্ষে প্রতিষ্টাতা সভাপতি কামরুজ্জামান রুবেল অ্যাওয়ার্ড গ্রহণ করেন।

আজ ঢাকা ধানমন্ডি ৩২ নম্বর সিআরআই এর কার্যালয়ে বিজয়ীদের হাতে এই অ্যাওয়ার্ড তোলে দেওয়া হয়।
গত (১৭ নভেম্বর) প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা এবং ‘ইয়াং বাংলা’এর মুখপাত্র সজীব ওয়াজেদ জয় চতুর্থ জয় বাংলা অ্যাওয়ার্ডে বিজয়ীদের নাম এক ভার্চুয়াল অনুষ্ঠানে মাধ্যমে ঘোষণা করেছিলেন।

এবছর ৩০টি সংগঠনের ৩০ জনকে দেয়া হয়েছে জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড। ২টি ক্যাটাগরিতে ও ১৩টি সাব ক্যাটাগরিতে দেয়া হয়েছে এই পুরষ্কার। প্রায় ৭০০র অধিক সংগঠন আবেদন করে যাদের মধ্যে থেকে প্রাথমিক ১০৩টি ও পরবর্তীতে কাজের উপর ভিত্তি করে ৫০টি চূড়ান্তভাবে বাছাই করা হয়।
প্রতিবন্ধীদের ক্ষমতায়নে বিশেষ অবদান রাখায় হবিগঞ্জ জেলার অটিজম বিষয়ক সামাজিক সংগঠন হাসি-কে মনোনীত করা হয়।

অ্যাওয়ার্ড প্রাপ্তি প্রসঙ্গে কামরুজ্জামান রুবেল বলেন, নির্স্বাথ কাজের স্বীকৃতি সরূপ “‘জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড হাতে পেয়ে আমরা খুবই আনন্দিত ও প্রফুল্লিত। সমাজের অসহায়, দরিদ্র, প্রতিবন্ধী, অটিস্টিক শিশুসহ সকল বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের নিয়ে আরো বেশি কাজ করতে এই স্বীকৃতি আমাদের উদ্বুদ্ধ করবে।
তরুণদের উদ্দেশ্য কামরুজ্জামান বলেন, বিশেষ চাহিদা সম্পন্ন ব্যক্তিরা আমাদের সমাজের গুরুত্বপূর্ণ একটি অংশ। অথচ তারা সমাজে অনেক পিছিয়ে আছে। তরুণ হিসাবে আমাদের উচিৎ ধাপে ধাপে তাদের অধিকার সুনিশ্চিত করা। কারণ তারা আমাদের কাছে তাদের অধিকার চায়, করুণা বা সহানুভূতি নয়। আর নির্স্বাথ ভাবে সমাজের জন্য কিছু করলে সমাজ অবশ্যই এর সঠিক মূল্যায়ন দিবে।

তিনি আরো বলেন- ” এই অ্যাওয়ার্ড সম্মানিত করেছে বিশেষ চাহিদা সম্পন্ন শিশু ও তাদের অসহায় পরিবারগুলোকে। বিশেষ চাহিদা সম্পন্ন মানুষেরা যাতে সুন্দরভাবে সমাজে বেড়ে উঠতে পারে, চিকিৎসা ও পূনর্বাসনের সুযোগ পায় তার জন্য সবাই যার যার অবস্থান থেকে চেষ্টা করা উচিত। এই মানুষগুলো নিজেদের চাহিদার কথা নিজেরা বলতে পারে না। আসুন, আমরা তাদের কথা সবাই মিলে বলি। তাদের জন্য একটি নিরাপদ সমাজ গড়ে তোলার চেষ্টা করি।

উল্লেখ্য, সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশনের (সিআরআই) তত্ত্বাবধানে ২০১৪ সালের নভেম্বরে যাত্রা শুরু করে ‘ইয়াং বাংলা’। সেই থেকে প্রতি বছর সমাজ ও মানুষের কল্যাণে কাজ করে যাওয়া যুব উদ্যোক্তা ও সংগঠনকে অনুপ্রাণিত করতে প্রাতিষ্ঠানিক পর্যায়ে বিভিন্ন ক্ষেত্রে অবদানের স্বীকৃতি হিসেবে ‘জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড’ দেওয়া হচ্ছে।

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

95,640FansLike
1,432FollowersFollow
2,458FollowersFollow
2,145SubscribersSubscribe